thereport24.com
ঢাকা, সোমবার, ২০ মে 24, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১২ জিলকদ  1445

রমজানে ওমরাহর জন্য নিবন্ধন করেছেন প্রায় ৮ লাখ বিদেশি মুসল্লি

২০২৩ মার্চ ১৫ ১০:৫৬:১১
রমজানে ওমরাহর জন্য নিবন্ধন করেছেন প্রায় ৮ লাখ বিদেশি মুসল্লি

দ্য রিপোর্ট ডেস্ক:আসন্ন রমজানে ওমরাহ করার জন্য নিবন্ধন করেছেন প্রায় ৮ লাখ বিদেশি মুসল্লি। বিদেশি হজ ও ওমরাহ যাত্রীদের জন্য সৌদি সরকারের পরিচালিত অ্যাপ নুসুকে তারা এই নিবন্ধনের কাজটি সম্পন্ন করেছেন। খবর গালফ নিউজের।

সৌদির টেলিভিশন আল এখবারিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেছেন দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয়ের আন্ডারসেক্রেটারি আবদুল রহমান শামস।

সাক্ষাৎকারে এই কর্মকর্তা বলেন, রমজান মাসে ওমরাহ পালনের জন্য এ পর্যন্ত প্রায় ৮ লাখ বিদেশি যাত্রী নিজেদের নাম নুসুক প্ল্যাটফরমে নিবন্ধন করেছেন। আমরা আশা করছি সামনের দিনগুলোতে এই সংখ্যা আরও বাড়বে।

চলতি বছরের ওমরাহ মৌসুম থাকবে জুলাই মাস পর্যন্ত। এই সময়সীমার মধ্যে অন্তত ৯০ লাখ বিদেশি যাত্রী ওমরাহ পালনের জন্য সৌদি আরব আসবেন বলে আশা করছে দেশটির সরকার।

বিদেশি মুসল্লিদের হজ ও ওমরাহ পালনের জন্য নুসুক নামের অ্যাপটিতে নিজেদের নাম নিবন্ধন বাধ্যতামূলক করেছে সৌদি সরকার। নিজেদের নাম নিবন্ধনের পাশাপাশি হজ ও ওমরাহযাত্রীদের জন্য সরকারের নির্দিষ্ট করা বিভিন্ন প্যাকেজ গ্রহণ করার ক্ষেত্রেও এই অ্যাপটি ব্যবহার করতে হয় যাত্রীদের।

সৌদির বর্তমান প্রধানমন্ত্রী ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নেতৃত্বাধীন সরকার ওমরাহ এবং হজকে কেন্দ্র করে দেশটির পর্যটন খাতকেও সম্প্রসারিত করতে চাইছে। এ কারণে গত বছর ওমরাহ ভিসার মেয়াদ ৩০ দিন থেকে বাড়িয়ে করা হয়েছে ৯০ দিন।

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর