thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন

আজও আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে ধস্তাধস্তি

২০২৩ মার্চ ১৬ ১৩:৩১:২৩
আজও আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে ধস্তাধস্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক:সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোটকে কেন্দ্র করে আজও আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার ভোট শুরুর পর দুপুর সোয়া ১২টার দিকে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। নির্বাচন পরিচালনা সংক্রান্ত কমিটি নিয়ে দ্বন্দ্বে আদালত চত্বরে উত্তেজনা বিরাজ করছে। দুই পক্ষের আইনজীবীরা নানা ধরনের স্লোগান দিচ্ছেন।

জানা গেছে, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের বিএনপিপন্থী আইনজীবীরা একটি মিছিল বের করেন। ভোট মানি না বলে স্লোগান দিতে থাকেন তারা। ভোটকেন্দ্রের দিকে যাওয়ার সময় আওয়ামী লীগপন্থী আইনজীবীরা তাদের বাধা দেন। এ সময় দুই পক্ষের আইনজীবীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। এখন আদালত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি তেমনটা নেই। মাইকে ভোট দেয়ার জন্য আইনজীবীদের আহ্বান জানানো হচ্ছে।

সভাপতি একটি, সহসভাপতি দুটি, সম্পাদক একটি, কোষাধ্যক্ষ একটি, সহসম্পাদক দুটি ও সদস্যের সাতটিসহ মোট ১৪টি পদে এক বছর মেয়াদের জন্য এই নির্বাচন হয়ে থাকে। এই ১৪টি পদের বিপরীতে ২৯ জন প্রার্থী রয়েছেন। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৮ হাজার ৬০২ জন আইনজীবী। বর্তমান কমিটিতে সভাপতি ও সম্পাদকসহ সাতটি পদে আছেন আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। সহসম্পাদক ও কোষাধ্যক্ষসহ অপর সাতটি পদে আছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর