thereport24.com
ঢাকা, বুধবার, ২৯ মে 24, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২১ জিলকদ  1445

ইতিহাস করলো ম্যারাডোনার সাবেক ক্লাব নাপোলি

২০২৩ মার্চ ১৬ ১৩:৩২:৫৫
ইতিহাস করলো ম্যারাডোনার সাবেক ক্লাব নাপোলি

দ্য রিপোর্ট ডেস্ক:বিশ্ব ফুটবলের কিংবদন্তি তারকা আর্জেন্টিনার ফুটবলার ডিয়াগো ম্যারাডোনা। তিনি জাতীয় দলের বাইরে ক্লাব ক্যারিয়ারে ৭ মৌসুমের লম্বা একটা সময় কাটিয়েছেন ইতালিয়ান ক্লাব ন্যাপোলিতে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর সময়ও ক্লাবটির হয়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন শতাব্দীর অন্যতম সেরা এই তারকা।

কিন্তু ন্যাপোলিকে ইউরোপিয়ান লিগে তেমন কোনো সাফল্যই এনে দিতে পারেননি ম্যারাডোনা। তাই ১১৮ বছরের পুরোনো ঐতিহ্যবাহী এই ক্লাবটিকে আগে কখনও চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে পর্যন্ত পৌঁছাতে পারেনি। তবে এবার সেই ইতিহাসই যেন নতুন করে লিখল লুসিয়ানো স্পাল্লেত্তির শিষ্যরা।

চলতি মৌসুমে ইতালিয়ান সিরি আ'তে শিরোপার পথে ধরাছোঁয়ার বাইরে রয়েছে ন্যাপোলি। জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে প্রথম লেগে ২-০ গোলের জয়ে আগেই সমীকরণ সহজ করে রেখেছিল তারা। এবার ঘরের মাঠে সফরকারীদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করে ৩-০ গোলে উড়িয়ে ইউরোপেও নিজেদের সেরা সাফল্য গড়ে শেষ আটে পা রাখল ন্যাপোলি।

বুধবার রাতে নিজেদের মাঠে ম্যাচের প্রথমার্ধে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্যেই বিরতির দিকেই ছিল। তবে অতিরিক্ত সময়ে এসে নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টর ওসিমেহ গোল করে ন্যাপোলিকে এগিয়ে দেন। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে জয়ের ভিত তৈরি করেন ওসিমেহ।

এতে যেন নেপলসের রাজপথে ফ্রাঙ্কফুর্ট সমর্থকদের লাগানো আগুন নিভে যায়। আর ৬৪ মিনিটে পেনাল্টি থেকে ফ্রাঙ্কফুর্টের আশার সমাধিতে এপিটাফ লেখার কাজটা করেন পিওতর জিয়েলিনস্কি। এরপর আর কোনো গোল না হলে জয়ের খুশিতে আত্মহারা হয়ে উল্লাসে মাতেন নেপলসের বাসিন্দারা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর