thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

বাংলাওয়াশের সুখস্মৃতি নিয়ে সিলেটা টাইগাররা

২০২৩ মার্চ ১৬ ১৮:০২:৩২
বাংলাওয়াশের সুখস্মৃতি নিয়ে সিলেটা টাইগাররা

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাওয়াশ করার পর বেশ ফুরফুরে মেজাজে বাংলাদেশ দল। তবে এমন অবিস্মরণীয় জয়ের পরও টাইগারদের দম ফেলবার সুযোগ নেই। কারণ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ইতোমধ্যে বাংলাদেশে এসেছে আয়ারল্যান্ড দল।

সফরে দুই দল প্রথমে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী শনিবার (১৮ মার্চ) সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। একই ভেন্যুতে সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে আগামী ২০ ও ২৩ মার্চ। প্রথম দুই ওয়ানডে শুরু হবে দুপুর দুইটায় এবং শেষ ওয়ানডে হবে আড়াইটায়।

ওয়ানডে সিরিজের জন্য আগেভাগেই সিলেটে পা রেখেছে অ্যান্ড্রু বালবির্নির নেতৃত্বাধীন আইরিশরা। এবার পুণ্যভূমি সিলেটে পৌঁছাল মেহেদি মিরাজ-নাজমুল শান্তরা। বৃহস্পতিবার (১৬ মার্চ) স্থানীয় সময় সকাল এগারোটার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক ফ্লাইটে করে সিলেটে পৌঁছায় টিম টাইগার্স। আজকে অনুশীলন না থাকায় সোজা হোটেলে চলে গেছেন ক্রিকেটাররা।

এদিন একই গাড়িতে করে ঢাকা বিমানবন্দরে এসেছিলেন মেহেদি মিরাজ, মুস্তাফিজুর রহমান এবং নাজমুল শান্ত। এই তিন ক্রিকেটারের বন্ধুত্ব অবশ্য নতুন নয়। সেই অনূর্ধ্ব-১৯ দল থেকেই একসঙ্গে খেলছেন। বর্তমানে জাতীয় দলের দায়িত্ব বেশ ভালোভাবে সামলাচ্ছেন তারা।

বাংলাদেশ দল সিলেটে পৌঁছালেও দলের সঙ্গে ছিলেন না ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঠিক কবে নাগাদ তারা দলের সঙ্গে যোগ দেবেন সেটা এখনো জানা যায়নি। অবশ্য দলের সঙ্গে ছিলেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলার জন্য আগে থেকেই সিলেটের মাটিতে অবস্থান করছেন জাকির হাসান, ইয়াসির রাব্বি, নাসুম আহমেদ, শরিফুল ইসলামরা। যদিও বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আইরিশদের কাছে হেরে গেছে লাল সবুজের প্রতিনিধিরা। তবে মূল লড়াইয়ে ফেভারিট হয়েই মাঠে নামবে টাইগাররা।

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ স্কোয়াড:তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং জাকির হাসান।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর