thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

বগুড়ার আলোচিত সেই বিচারককে প্রত্যাহার

২০২৩ মার্চ ২৩ ১৯:৫০:০৫
বগুড়ার আলোচিত সেই বিচারককে প্রত্যাহার

দ্য রিপোর্ট প্রতিবেদক:বগুড়ায় স্কুল শিক্ষার্থীর অভিভাবককে পা ধরতে বাধ্য করার অভিযোগে বিচারক রুবাইয়া ইয়াসমিনের বিচারিক ক্ষমতা কেড়ে নিয়ে মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকালে এ সংক্রান্ত জারি করা প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়।

এর আগে, বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবককে পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করার ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি করে জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা প্রশাসক নিলুফা ইয়াছমিনকে প্রধান করে ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। এছাড়া, শিক্ষকদের দায়িত্বজ্ঞানহীনতার বিষয়টি খতিয়ে দেখবে এই কমিটি।

পালাক্রমে শ্রেণীকক্ষ পরিষ্কারের বিষয়কে কেন্দ্র করে মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বেগম রুবাইয়া ইয়াসমিনের মেয়ের সঙ্গে সহপাঠীদের কথা-কাটাকাটি হয়। পরে ফেসবুকে সহপাঠীদের নিয়ে বাজে মন্তব্যও করে ওই ছাত্রী।

এরপর স্কুলে ডেকে দুজন অভিভাবকে পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করেন ওই বিচারক। এ ঘটনায় মঙ্গলবার রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিশিষ্টজনদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর