thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

কারওয়ানবাজারে ভোক্তা অধিকারের অভিযান

২০২৩ মার্চ ২৪ ১৩:০৯:১৩
কারওয়ানবাজারে ভোক্তা অধিকারের অভিযান

দ্য রিপোর্ট প্রতিবেদক:শুরু হলো রহমত, বরকত ও মাগফিরাতের মাস পবিত্র মাহে রমজান। মহান রবের পক্ষ থেকে প্রতিটি মুমিনের জন্য এটি একটি শ্রেষ্ঠ উপহার। সিয়াম-সাধনার এ মাসেও দেশের অসাধু ব্যবসায়ীরা তাদের ধূর্ততা দূরে রাখতে পারেন না।

এ কারণেই পণ্যের মূল্য বাড়ে অযাচিতভাবে। জনগণকে দ্রব্যমূলের ভোগান্তি থেকে রক্ষা করতে ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। তার ধারাবাহিকতায় রমজান শুরুর আগ থেকেই ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা ও মাঠ পর্যায়ে তদারকি কার্যক্রম পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তারাও পুরো মাস তদারকি কার্যক্রম অব্যাহত রাখবে বলে প্রতিশ্রুতি দেয়।

সে অনুযায়ি রোজার প্রথম দিন শুক্রবার (২৪ মার্চ) সকালে রাজধানীর কারওয়ান বাজারে অভিযানে নামে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। সকাল সাড়ে ১০টায় এ বাজারের কিচেন মার্কেটে অভিযান শুরু করেন সংস্থার সদস্যরা। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। উপস্থিত আছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ও ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান আব্দুল জব্বার মণ্ডলসহ বিভিন্ন কর্মকর্তারা।

অভিযানের শুরুতে অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার গণমাধ্যমকে বলেন, রমজানে কিছু বিশেষ সবজির (বেগুন, আলু) দাম বেড়ে যায়। সে বিষয়ে আমরা আজকে তদারকি করবো। এ ছাড়া মুদি সামগ্রী ও মুরগির নির্ধারিত দামে বিক্রি হচ্ছে কি না সেটি তদারকি করব। রমজানে সবজির দাম নিয়ে বিক্রেতারা যাতে ভোক্তাদের ঠকাতে না পারে এজন্য দিনভর জাতীয় ভোক্তা অধিদপ্তরের বিভিন্ন টিম অভিযান পরিচালনা করবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর