thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

সিএমএসএফ তহবিল থেকে ঋণ পাবে বিনিয়োগকারীরা

২০২৩ মার্চ ২৮ ১৬:৩০:২৩
সিএমএসএফ তহবিল থেকে ঋণ পাবে বিনিয়োগকারীরা

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুঁজিবাজারে তারল্য বাড়াতেক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) থেকেপ্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদেরঋণ দেওয়া হবে।নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ‍্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এমন উদ্যোগের নির্দেশনা খুব শীঘ্রই জারি করা হবে জানা গেছে।

বিএসইসি সুত্রে জানা তথ্যমতে, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে সবাইকে ঋণ দিবে না। কিছু শর্ত পরিপালন করতে পারলেই সিএমএসএফ থেকে ঋণ নিতে পারবে প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। একই সাথে এই ঋণের টাকা যে কোন শেয়ারেও বিনিয়োগ করতে পারবে না। বিএসইসির নির্দেশনা অনুযায়ী এ ফান্ড থেকে ঋণ দেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ বাড়ানোর উদ্যোগ নিয়েছে কমিশন। এরই আংশ হিসেবে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদেরকে ঋণ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। খুব শিগগিরই এই বিষয়ে নির্দেশনা জারি করা হবে।

পুঁজিবাজারে তারল্য সংকট দূর করার জন্য কাজ করছে সংস্থা বিএসইসি। এবার পুঁজিবাজারে তারল্য সংকট দূর করতে সিএমএসএফকে কাজে লাগাতে চায় কমিশন। এরই ধরাবাহিকতায় প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সিএমএসএফ থেকে ঋণ দেওয়া উদ্যোগ নেওয়া হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর