thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সংসদ নির্বাচনের রোড ম্যাপ থেকে পিছিয়ে না পড়ার নির্দেশ

২০২৩ মার্চ ৩০ ১৫:২২:৪২
সংসদ নির্বাচনের রোড ম্যাপ থেকে পিছিয়ে না পড়ার নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক:আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ থেকে যেন নির্বাচন কর্মকর্তারা পিছিয়ে না পড়েন সে বিষয়ে কড়া নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) চার কমিশনার।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে মাসিক সমন্বয় সভা শেষে এ তথ্য জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, আজ আমরা ইসির সব কর্মকর্তা এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের নিয়ে বসেছিলাম। সেখানে নির্বাচন কমিশনাররাও ছিলেন। কমিশনাররা দ্বাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতির বিষয়ে নির্দেশনা দিয়ে বলেছেন, আমরা যেন ইসির ঘোষিত রোডম্যাপ থেকে পিছিয়ে না পড়ি।

মো. জাহাংগীর আলম বলেন, নির্বাচনের মালামাল কেনা থেকে শুরু করে ভোটকেন্দ্র স্থাপন পর্যন্ত সব বিষয়ে আমাদের রোডম্যাপ অনুযায়ী কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা স্পষ্ট জানিয়ে দিতে চাই, আরপিও নিয়ে মন্ত্রিসভার বৈঠক হয়েছে। সেখানে মন্ত্রিসভা নীতিগত অনুমোদন দিয়েছে। যে প্রস্তাবনাগুলো আছে সেগুলো আইন মন্ত্রণালয় আরও পুঙ্খানুপুঙ্খভাবে দেখবে। তারপর পরবর্তী সভায় উত্থাপন করা হবে।

ইসি সচিব বলেন, কোথাও যদি গুরুতর অনিয়মের জন্য নির্বাচন স্থগিত করতে হয় তা নির্বাচন কমিশন করতে পারে। এটা আগে থেকে বলা আছে। এখন বলা হয়েছে, কোনো একটি ফল তৈরির সময় রিটার্নিং কর্মকর্তা সেই বিবরণী কমিশনে পাঠাবেন, তখন গুরুতর কোনো অনিয়ম হলে নির্বাচন কমিশন যথাযথ তদন্ত করবে। তদন্তে যদি মনে হয় ভোটের ফলাফল ঠিক আছে তাহলে ফল প্রকাশ করবে। অন্যথায় তা বাতিল করা হবে।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর