thereport24.com
ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ২৭ অগ্রহায়ণ ১৪৩০,  ২৮ জমাদিউল আউয়াল 1445

দ্বিতীয় ম্যাচেই দিল্লির একাদশে মুস্তাফিজ

২০২৩ এপ্রিল ০২ ১৩:৩৭:১২
দ্বিতীয় ম্যাচেই দিল্লির একাদশে মুস্তাফিজ

দ্য রিপোর্ট ডেস্ক:আইপিএলে দিল্লীর শুরুটা হয়েছে যাচ্ছেতাই। মুস্তাফিজহীন দিল্লী ক্যাপিটালস হেরেছে বড় ব্যবধানে। বোলিংয়ে বাজে দিন কেটেছে দিল্লীর বোলারদের। ব্যাটিংয়ে ওয়ানার ছাড়া সুবিধা করতে পারেনি আর কেউই। পরের ম্যাচে দিল্লীর একাদশে পরির্বতন নিশ্চিতভাবেই হবে। বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের বিপক্ষে পরের ম্যাচে দিল্লীর একাদশে দেখা যেতে পারে মুস্তাফিজুর রহমানকে।

লখনউয়ের বিপক্ষে ম্যাচ শুরুর মাত্র ১২ ঘন্টা আগে যখন চাটার্ড ফ্লাইটে করে মুস্তাফিজকে ভারতে নিয়ে যায় দিল্লী তখন মুস্তাফিজ ভক্তরা আশায় বুক বেধেছিলেন প্রথম ম্যাচের একাদশেই থাকবেন ফিজ। কিন্তু ম্যাচ শুরু হতে সেই আশা ওড়ে গেলে। ফিজকে ছাড়াই একাদশ সাজায় ওয়ানারের দল। এমনকি একাদশে ছিল না কোন বিদেশী বোলার। অধিনায়ক ডেভিড ওয়ারনারের সাথে বাকি তিন বিদেশী ছিল ওয়ানার সতীর্থ মিচেল মার্শ সাউথ আফিকান রাইলি রুশো ও উইন্ডিজ ব্যাটার রোভম্যান পাওয়েল।

বিদেশী প্লেয়ারদের মধ্য মার্শ ছাড়া বোলিং করেননা আর কেউই। যদিও ম্যাচে মার্শকে দিয়ে এক ওভারও বোলিং করারনি কাপ্তান ডেভিড ওয়ানার। পাঁচ ভারতীয় বোলার দিয়ে ২০ ওভারে কোটা পূরণ করেছেন তিনি। ব্যাটিংয়ে দিল্লীর বোলারদের উপর তান্ডব চালিয়েছে লখনৌর ব্যাটারদের। বিশেষ করে আইপিএলে অভিষিক্ত কাইল মায়ার্সের কাছেই অসহায় ছিল দিল্লীর বোলাররা। ৩৮ বলে ২ চার আর ৭ ছয়ে ৭৩ রান করেন উইন্ডিজ ব্যাটার।

দিল্লীর বোলারদের মধ্য সবচেয়ে ভালো বোলিং করেছেন খলিল আহমেদ। ৪ ওভারে ৩০ রান দিয়ে শিকার করেছেন ২ উইকেট। বোলিংয়ে সবচেয়ে বাজে কেটেছে চেতন সাকারিয়ার। খলিল আহমেদের মতো তিনিও ২ উইকেট পেলেও ৪ ওভারে খরচ করেছেন ৫৩ রান। তার করা শেষ ওভার থেকে লখনৌর ব্যাটাররা নিয়েছে ২২ রান। আর তাতেই বড় পূজি পায় রাহুলের দল।

সেই লক্ষ্য তাড়া করে আর জেতা হয়নি দিল্লী ক্যাপিটালসের। ৫০ রানের বড় পরাজয়ে আসর শুরু করেছে দলটি। ব্যাটিংয়ে ডেভিড ওয়ানার আর রাইলি রুশো ছাড়া সবাই ছিল ব্যর্থ। ওয়ানারের ব্যাটে ৫৪ আর রুশোর ব্যাট থেকে আসে ৩০ রান।

জয়ে ফিরতে পরের ম্যাচে একাদশে পরির্বতন আনবে দিল্লী ক্যাপিটালস। দলে ফেরার প্রবল সম্ভবনা রয়েছে ফিজের। ডেথ বোলিংয়ে ব্যর্থ হয়েছে দিল্লীর বোলাররা। গত মৌসুমে শেষের দিকে দুর্দান্ত বোলিং করেছে মুস্তাফিজ। তাতে ফিজকে একাদশে ফেরাতে চাইবে দিল্লীর টিম ম্যানেজমেন্ট। ফিজকে একাদশে সুযোগ দিতে জায়গা ছাড়তে ভারতীয় এক বোলারের। গত ম্যাচে ৫৩ রান দেওয়া চেতন সাকারিয়া থাকতে পারেন সাইডবেঞ্চে।

মুস্তাফিজ একাদশে ফিরলে দল থেকে বাদ পড়তে পারবেন রোভম্যান পাওয়েল কিংবা মিচেল মার্শ। দিল্লীর হয়ে মিচেল মার্শের পরিবর্তে জায়গা সুযোগ মিলবে ভারতীয় এক ব্যাটারের। লখনউর বিপক্ষে ইমপ্যাক্ট ত্রিকেটারের তালিকায় থাকা মানিশ পান্ডে ফিরতে পারে একাদশে।

গুজরাটের বিপক্ষে দিল্লীর সম্ভাব্য একাদশ-

পৃথি শ্ব, ডেভিড ওয়ার্নার, মানিশ পান্ডে, রাইলি রুশো, রোভম্যান পাওয়েল, সরফরাজ খান, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ, কুলদ্বীপ যাদব, মুকেশ কুমার ও মুস্তাফিজুর রহমান।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর