thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১,  ১৩ জিলহজ ১৪৪৫

গা বাঁচিয়ে খেলা সম্ভব নয়: তাসকিন

২০২৩ মে ২৩ ১৮:৩০:১৫
গা বাঁচিয়ে খেলা সম্ভব নয়: তাসকিন

দ্য রিপোর্ট প্রতিবেদক:ইনজুরি আর তাসকিন যেন একই সুরে গাঁথা হয়ে দাঁড়িয়েছে। চোটের কারণে ক্যারিয়ারের অনেকটা সময় হারিয়েছে টাইগারদের এ পেসারের। এমনকি ইনজুরি কারণে ২০১৯ বিশ্বকাপে মাঠ মাতানো হয়নি তার। তবে সব বাধা-বিপত্তি পেরিয়ে আবারও লাল-সবুজের জার্সিতে ফিরেছেন তিনি। রাঙিয়েছেন ২২ গজের আঙিনা। ক্রমেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন টাইগারদের পেস বোলিং বিভাগের নেতা হিসেবেই।

সবশেষ হোম ও অ্যাওয়ে সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে চোটের কারণে বাদ পড়েছেন তিনি। তবে এবার অবশ্য আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠের পূর্ণাঙ্গ সিরিজ দিয়েই ফেরার ইঙ্গিত দিচ্ছেন দেশসেরা এ পেসার।

মঙ্গলবার (২৩ মে) মিরপুরে ‘হোম অব ক্রিকেট’ শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে এসেছিলেন তাসকিন। সেখানে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এ পেসারের দাবি, তার (তাসকিন) পক্ষে গা বাঁচিয়ে খেলা সম্ভব নয়।

তাসকিনের ভাষ্যমতে, গা বাঁচিয়ে খেলা আমার জন্য সম্ভব নয়। বল হাতে নিয়ে খেলতে নামলে এটা মাথায় থাকেই না যে কীভাবে নিরাপদে খেলা যায়। আরও তো আমি পেস বোলার। লাল-সবুজের হয়ে খেলাটা অনেক গর্বের একটা ব্যাপার। শুধু এটা না, ক্রিকেটটাই আসলে। তো যখন খেলতে নামি, মাথায় এটা থাকে না যে সামনে বড় ইভেন্ট আছে না কী আছে। আল্লাহ যাতে সুস্থ রাখেন, এটাই সবসময় দোয়া করি।

এ পেসারের দাবি, ইনজুরির কারণে দলের বাইরে থাকার স্বাদটা কখনোই আনন্দদায়ক নয়। ক্রিকেটার হিসেবে খারাপ লাগে। ২০১৯ বিশ্বকাপে যখন বাদ পড়েছিলাম, ওই মুহূর্তটা খুব দুঃখজনক ছিল আমার জন্য বিষয়টা। তবে এখন বুঝতে পারি, আল্লাহ যা করেন ভালোর জন্যই করেন।

নিজের মধ্যে পরিবর্তনের প্রসঙ্গও টেনে আনলেন এ পেসার। তার ভাষ্য, নিজের ওয়ার্ক এথিকস, প্রসেস কিছুটা বদলেছে। যা আমার জন্য ক্রিকেটার হিসেবে খুব গুরুত্বপূর্ণ। এখন আল্লাহর রহমতে অনেক ভালো প্রসেসে আছি। এটাই একটা আত্মবিশ্বাস থাকে যে আমি নিজের শতভাগ দিচ্ছি, প্রসেসের ক্ষেত্রে। তাই ভালো কিছু হবে, আশা করছি।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর