thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১,  ৯ মহররম 1446

যুক্তরাষ্ট্রের নতুন নীতি যথার্থ: খোকন

২০২৩ মে ২৫ ১১:৫১:১৯
যুক্তরাষ্ট্রের নতুন নীতি যথার্থ: খোকন

দ্য রিপোর্ট প্রতিবেদক:সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র সুষ্ঠু নির্বাচন না হলে বাংলাদেশে স্যাংশনের যে ইঙ্গিত দিয়েছে তা যথাযথই বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মজয়ন্তী উপলক্ষে তার সমাধিতে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

খোকন বলেন, ভিসা থেকে শুরু যেসব বিষয় আমাদের সামনে এসেছে এগুলো আমাদের জাতির জন্য অত্যন্ত অবমাননাকর, লজ্জাকর। বর্তমান অবৈধ স্বৈরাচারী-ফ্যাসিস্ট সরকারের কারণে সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে।

তিনি পাল্টা হুঁশিয়ার উচ্চারণ করে বলেন, আমাদের (বিএনপি) না আওয়ামী লীগের খবর আছে। কারণ, জনগণ ফুঁসে উঠেছে। জনগণ এবার দিনের ভোট রাতে করতে দেবে না। আর সুষ্ঠু নির্বাচনের পূর্ব শর্ত হলো নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার। নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। আমি মনে করি দেশকে সংঘাতের দিকে ঠেলে না দিয়ে তাদের শুভ বুদ্ধির উদয় হওয়া উচিত।

আগামী নির্বাচনে বিএনপির দলীয় অবস্থানের বিষয়ে তিনি বলেন, আমরা আন্দোলনের মাধ্যমে আমাদের দাবি আদায় করব। জনগণের জন্য আমরা আছি, জনগণের পাশে আমরা আছি। জনগণের দাবি আদায়ের জন্য আমরা যেকোনো ধরনের ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি। আমরা আশা করব, বর্তমান সরকার জনগণের যে দাবি, সারা বিশ্বে যে দাবি একটি অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন, তারা নিরপেক্ষ সরকারে অধীনে সেই নির্বাচন দেবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর