thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে  আমেরিকার   মাথা ব্যথা নেই: তথ্যমন্ত্রী  

২০২৩ মে ২৯ ১৮:৫৭:৪১
তত্ত্বাবধায়ক সরকার নিয়ে  আমেরিকার   মাথা ব্যথা নেই: তথ্যমন্ত্রী  

দ্য রিপোর্ট প্রতিবেদক:তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মার্কিন ভিসা নীতি বিএনপির জন্য একটি চাপ সৃষ্টি করেছে, তারা চাপের মুখে পড়েছে। তারা এখন আর নির্বাচনে বাধা সৃষ্টি করতে পারবে না।

সোমবার (২৯ মে) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘আমেরিকার স্টেট অফিস জানিয়েছে, বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে তাদের কোনো মাথা ব্যথা নেই।মার্কিন ভিসা নীতির কারণে বিএনপি নির্বাচন প্রতিহতের নামে আর সহিংসতা করতে পারবে না।

তথ্যমন্ত্রী বলেন, মার্কিন ভিসা নীতি শুধু বাংলাদেশের জন্য দেওয়া হয়নি, অনেক দেশের জন্য দেওয়া হয়েছে। তবে সবারটা প্রকাশ করা হয়নি। বাংলাদেশেরটা প্রকাশ করা হয়েছে।

‘সরকারের নীতিনির্ধারকরা বলছেন, গাজীপুর সিটি নির্বাচনের মাধ্যমে দেশে সুষ্ঠু নির্বাচন আয়োজনের কার্যক্রম শুরু হলো। মার্কিন সরকারের নতুন ভিসা নীতি দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

তিনি বলেন, আমাদের সরকারের আমলে সব নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হয়েছে। গাজীপুরের নির্বাচন সম্প্রতি হয়েছে বলেই এটা নিয়ে বেশি আলোচনা হচ্ছে।’
মার্কিন নতুন ভিসা নীতি দেশের সব মানুষের জন্য লজ্জাকর কি—না, এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ‘এমন মার্কিন ভিসা নীতি শুধু বাংলাদেশের ক্ষেত্রেই নয়, সারা বিশ্বের অনেক দেশের বিষয়ে তাদের ভিসা নিষেধাজ্ঞা রয়েছে। কারও বিষয়ে ঘোষণা করেছে, কারও বিষয়ে করেনি।’

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর