thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৬ জিলহজ ১৪৪৫

করোনায় বিশ্বব্যাপী আরও ১১৬ জনের মৃত্যু

২০২৩ জুন ০২ ১৩:৩০:০১
করোনায় বিশ্বব্যাপী আরও ১১৬ জনের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক:করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১১৬ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৪৫৬ জন। সুস্থ হয়েছেন ৪৭ হাজার ১৪৮ জন।

শুক্রবার (২ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ২৯ জনের এবং আক্রান্ত হয়েছে ৬৪২ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৬০৪ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ৯৭০ জন এবং মারা গেছেন ২০ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৮৯৯ জন এবং মারা গেছেন ৯ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৮৮ জন এবং মারা গেছেন ৫ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৩৪ জন বং মারা গেছেন ১৭ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছে ১৭১ জন এবং মারা গেছে ৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৯৭ লাখ ২৯ হাজার ১৯ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৮৫ হাজার ৪৮৬ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ২ লাখ ৭১ হাজার ১৯৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর