thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ আশ্বিন ১৪৩০,  ১০ রবিউল আউয়াল 1445

বাংলাদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র: জন কিরবি

২০২৩ জুন ০৬ ১৯:২৬:৩৮
বাংলাদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র: জন কিরবি

দ্য রিপোর্ট ডেস্ক:বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় বলে জানিয়েছেন মার্কিন জাতীয় নিরাপত্তা কাউন্সিলের স্ট্র্যাটেজিক কমিউনিকেশন পরিচালক অ্যাডমিরাল জন কিরবি।

সোমবার (৫ জুন) হোয়াইট হাউসে প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান তিনি।

বাংলাদেশ সরকারের মানবাধিকার লঙ্ঘন বন্ধ ও অবাধ, সুষ্ঠু নির্বাচনের বিষয়ে পদক্ষেপ নিতে প্রেসিডেন্ট জো বাইডেনকে ছয় কংগ্রেসম্যান চিঠি দেওয়ার বিষয়ে সংবাদ সম্মেলনে জন কিরবির দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ওই চিঠির বিষয়ে আমরা অবহিত। বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয়তার বিষয়ে আমরা অবিচল।

তিনি বলেন, এরই মধ্যে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যেই স্টেট ডিপার্টমেন্ট থেকে সম্প্রতি থ্রি সি ভিসা নীতি ঘোষণা করা হয়েছে। সেই ঘোষণা অনুযায়ী বাংলাদেশের নির্বাচনকে বাধাগ্রস্তকারী ব্যক্তিদের ভিসা দেওয়া সীমাবদ্ধ করা হয়েছে।

সম্প্রতি বাংলাদেশ সরকারের মানবাধিকার লঙ্ঘন বন্ধ ও অবাধ-সুষ্ঠু নির্বাচনের বিষয়ে জরুরি পদক্ষেপ নিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠি দিয়েছেন ছয়জন কংগ্রেসম্যান। এ ঘটনার পর সোমবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, চিঠিতে অসামঞ্জস্যতা রয়েছে, বাড়াবাড়িও আছে। সেখানে তথ্যের একটা বড় ধরনের ঘাটতিও আমরা লক্ষ্য করেছি। কংগ্রেস ম্যানদের প্রচেষ্টা দুর্বল ও সস্তা। আমরা ওই কংগ্রেস ম্যানদের সঙ্গে কথা বলব।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর