thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৪ মে 24, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৬ জিলকদ  1445

সংলাপের কথা শুনে বিএনপি নেতাদের জিবে পানি: কাদের

২০২৩ জুন ০৮ ১৯:১৩:২৯
সংলাপের কথা শুনে বিএনপি নেতাদের জিবে পানি: কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:সংলাপের কথা শুনে বিএনপি নেতাদের জিবে পানি এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৮ জুন) বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, সংলাপ নিয়ে আমরা এখন ভাবছি না। তাছাড়া গতবার তাদের (বিএনপি) সঙ্গে দুইবার সংলাপে বসেছি। কিন্তু ফলাফল কী?

তিনি বলেন, নালিশ করতে করতে বিএনপি নিজেরাই এখন ‘ফাঁদে পড়ে কান্দে’। বিএনপি নালিশ করে নিষেধাজ্ঞার পরিবর্তে পেয়েছে ভিসা নীতি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, মার্কিন ভিসা নীতি নিয়ে ভয়ের কিছু নেই। তারা কাকে ভিসা দেবে, কাকে দেবে না, সেটা তাদের ব্যাপার। আমরাও আমাদের দেশে কাকে ভিসা দেব, কাকে দেব না সেটা আমাদের ব্যাপার।

এদিকে বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুর বক্তব্য নিয়ে গত কয়েক দিন ধরে রাজনৈতিক অঙ্গন সরগরম।

গত মঙ্গলবার (৬ জুন) রাতে আমু বলেন, দেশে গণতন্ত্রের স্বার্থে নির্বাচনী সমস্যা সমাধানে বিএনপির সঙ্গে সরকার আলোচনা করতে রাজি। প্রয়োজনে জাতিসংঘের প্রতিনিধির মধ্যস্ততায় বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে। কিন্তু আমুর এমন বক্তব্যের পরের দিনই (বুধবার) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির সঙ্গে সংলাপ বা আলোচনার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

একইদিনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন তথা গণতন্ত্রের স্বার্থে সংলাপের কোনো বিকল্প নেই। সবকিছুই সংলাপ ও আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আমুর বক্তব্য নিয়ে আওয়ামী লীগের দলীয় ফোরামে কোনো আলোচনা হয়নি। এমনকি ১৪ দলেও হয়নি। আমু বক্তব্য তার ব্যক্তিগত।

শেষপর্যন্ত একদিন পর আমু নিজেও ভোল পাল্টে বলেন, নির্বাচন ইস্যুতে আলোচনার জন্য কাউকে বলা হয়নি, আহ্বান করা হয়নি। এটা আওয়ামী লীগের বাড়ির দাওয়াত নয়, যে দাওয়াত করে এনে খাওয়াব।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর