thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলহজ ১৪৪৫

একাদশ শ্রেণির ভর্তির  ফল আজ প্রকাশ 

২০২৩ সেপ্টেম্বর ০৫ ১৩:২৭:২৪
একাদশ শ্রেণির ভর্তির  ফল আজ প্রকাশ 

দ্য রিপোর্ট প্রতিবেদক:একাদশ শ্রেণির ভর্তিতে প্রথম ধাপের ফল আজ প্রকাশ করা হবে। এজন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে আন্তঃশিক্ষাবোর্ড। সর্বশেষ প্রস্তুতি হিসেবে সোমবার বুয়েট থেকে ফল প্রকাশের ট্রায়াল করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। সব ঠিক থাকলে আজ রাত ৮টার পর ফল প্রকাশ করা হবে।

বোর্ড কর্মকর্তারা জানিয়েছেন, প্রথম ধাপের ফল প্রকাশ হওয়ার পর নির্বাচিত শিক্ষার্থীরা ৭ থেকে ১০ সেপ্টেম্বর নিশ্চায়নের সুযোগ পাবেন। এরপর ১২ থেকে ১৪ সেপ্টেম্বর দ্বিতীয় ধাপের আবেদন গ্রহণ করা হবে। প্রথম মাইগ্রেশন ফল প্রকাশ করা হবে ১৬ সেপ্টেম্বর। ১৭ ও ১৮ সেপ্টেম্বর নির্বাচন নিশ্চায়নের সুযোগ পাবেন দ্বিতীয় ধাপে নির্বাচিতরা।

এদিকে পুনর্নিরীক্ষণে যাদের ফল পরিবর্তন হয়েছে তারা নতুন করে ৩১ আগস্ট কলেজে ভর্তির আবেদন করেছেন। তাদের ফল একসঙ্গে মঙ্গলবার প্রকাশ করা হবে। গত ২১ আগস্ট প্রথম ধাপের আবেদন শেষ হয়। প্রথম ধাপে আবেদন করেছেন ১২ লাখ ৮৬ হাজার ১৫৫ জন শিক্ষার্থী।

২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় পর্যায়ের আবেদন নিয়ে ২৩ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে। ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন চলবে। আর ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি চলবে। ক্লাস শুরু হবে ৮ অক্টোবর। নির্বাচিত শিক্ষার্থীকে ৩৩৫ টাকা দিয়ে প্রাথমিকভাবে ভর্তি নিশ্চিত করতে হবে। আগে প্রাথমিক নিশ্চায়ন ফি ছিল মোট ৩২৮ টাকা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর