thereport24.com
ঢাকা, বুধবার, ৬ ডিসেম্বর ২০২৩, ২২ অগ্রহায়ণ ১৪৩০,  ২৩ জমাদিউল আউয়াল 1445

ডেঙ্গু থেকে বাঁচার একমাত্র উপায় সচেতনতা: মিনিস্টার চেয়ারম্যান 

২০২৩ সেপ্টেম্বর ০৭ ২১:০৭:৫৬
ডেঙ্গু থেকে বাঁচার একমাত্র উপায় সচেতনতা: মিনিস্টার চেয়ারম্যান 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সম্প্রতি ডেঙ্গু সচেতনতা ও ডেঙ্গু থেকে চুয়াডাঙ্গাবাসীকে রক্ষা করতে নিজ বাসা ‘খান মহল’ থেকে গরীব ও অসহায় মানুষের মাঝে নিজ হাতে মশারি বিতরণ করেছেন বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান, ব্যবসায়ীক শীর্ষ সংগঠন এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট (২০২১-২০২৩) ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সম্মানিত সদস্য এম এ রাজ্জাক খান রাজ সিআইপি।

নিজ এলাকা ছাড়াও পুরো জেলায় মশারি বিতরণের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনাও রয়েছে বলেও জানান এই মানবিক নেতা।

চুয়াডাঙ্গার কৃতি সন্তান এম এ রাজ্জাক খান রাজ সিআইপি সর্বদাই জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রেখে কাজ করে যেতে চান আমৃত্যু। প্রতিষ্ঠিত ব্যবসায়ী হওয়ার পাশাপাশি তিনি একজন বিশিষ্ট সমাজসেবক ও চুয়াডাঙ্গার গণমানুষের নেতা। জাতীয় কিংবা স্থানীয় যেকোন সঙ্কটে তার সাহায্যের হাত যেন সবার এগিয়ে আসে। মানুষের যেকোন বিপদে তিনি যেন নিবেদিত প্রাণ। করোনা মহামারির সময় তিনি জীবন বাজি রেখে মানুষের পাঁশে দাড়িয়ে সেবা করেছেন। দিয়েছেন নগদ অর্থসহ নানা ধরনের করোনা প্রতিরোধকারী জিনিসপত্র। এবছর ডঙ্গু ভয়াবহ আকার ধারণ করেছে। বহু মানুষ ইতোমধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। ডেঙ্গুর ভয়াবহতা এবার শুধু ঢাকাতেই নয় দেশের বিভিন্ন স্থানেও ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু চুয়াডাঙ্গায় যেন ভয়াবহ আকার ধারণ না করে সেজন্য তিনি সজাগ দৃষ্টি রেখেছেন। তিনি চুয়াডাঙ্গাবাসীকে ডেঙ্গু থেকে রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় সস্প্রতি নিজের গ্রামে মশারি বিতরণ করেন তিনি ।

কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য এম এ রাজ্জাক খান রাজ সিআইপি “ডেঙ্গু ভয়াবহতা সারা দেশে ছড়িয়ে পড়েছে। এ থেকে বাঁচার একমাত্র উপায় সচেতনতা। আসুন আমরা ডেঙ্গু প্রতিরোধে সবাই সচেতন হই । নিজ বাড়ির আঙিনায় সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখি। রাতে ঘুমানোর সময় অবশ্যই মশারি টানিয়ে ঘুমাই”।

পাঠকের মতামত:

SMS Alert

স্বাস্থ্য এর সর্বশেষ খবর

স্বাস্থ্য - এর সব খবর