thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১,  ১৩ জিলহজ ১৪৪৫

এবার আলু ,ডিম ও পেঁয়াজ দাম নির্ধারন করে দিলো সরকার

২০২৩ সেপ্টেম্বর ১৪ ১৪:৫১:৪৩
এবার আলু ,ডিম ও পেঁয়াজ দাম নির্ধারন করে দিলো সরকার

দ্য রিপোর্ট প্রতিবেদক: এবার আলু, ডিম ও পেঁয়াজের দাম নির্ধারন করে দিয়েছে বাণিজ্য মন্ত্রনালয়। নির্ধারিত দামে বিক্রি না করলে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে বলে ঘোষনা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সচিবালয়ে নিত্যপ্রয়োজনীয় কৃষিপণ্যের দাম নিয়ে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী তিন কৃষিপণ্যের দাম নির্ধারনের সিদ্ধান্ত জানিয়েছেন। সে অনুযায়ী পেয়াজ প্রতি কেজিতে সর্বোচ্চ খুচরা মূল্য ৬৪-৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

আলু কেজিতে ভোক্তা পর্যায়ে ৩৫/৩৬ টাকা ও কোল্ড স্টোরেজ থেকে ২৬/২৭ টাকা নির্ধারিত হয়েছে। ডিমের সর্বোচ্চ খুচরা মূল্য প্রতি পিস ১২ টাকা নির্ধারণ করা হয়েছে। এরপরও দাম নিয়ন্ত্রনে না আসলে নীতিগতভাবে ডিম আমদানীর সিদ্ধান্ত হয়েছে। এরইমধ্যে ৪টি প্রতিষ্ঠান আমদানির আবেদন করেছে। এছাড়া বোতল ও প্যাকেটজাত সয়াবিন তেল ১৬৯ টাকা, খোলা তেল ১৪৯ টাকা, পামওয়েল ১২৪ টাকা, চিনি খোলা ১২০ টাকা ও প্যাকেটজাত চিনি ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রনালয়, ভোক্তা অধিকার ও স্থানীয় পর্যায়ে ডিসি ও ইউএনও বাজার মনিটরিং করবে। নির্ধারিত দামের চেয়ে বেশি নিলে আইনী ব্যবস্থা নেয়া হবে। এছাড়া, ভারতে ইলিশ রপ্তানীর সিদ্ধান্ত নেয়া হয়েছে। গড়ে ৫ হাজার টন ইলিশ পাঠানো হতে পারে। আবেদন করা হয়েছে ২৯শ টন।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর