thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১,  ১৭ মহররম 1446

সাইবার নিরাপত্তা আইন আরো ভয়ংকর:  রিজভী 

২০২৩ সেপ্টেম্বর ১৪ ১৯:০০:৩৫
সাইবার নিরাপত্তা আইন আরো ভয়ংকর:  রিজভী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, জাতীয় সংসদে সদ্য পাস হওয়া সাইবার সিকিউরিটি আইন আগের ডিজিটাল সিকিউরিটি আইনের চেয়েও ভয়ংকর ও নির্মম। এটি বাক-স্বাধীনতার জন্য হুমকি।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজশাহীর ভুবন মোহন পার্কে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

রুহুল কবীর রিজভী বলেন, জাতীয় সংসদে সাইবার সিকিউরিটি আইন পাস হয়েছে। এটাতে সাংবাদিক ও সাধারণ মানুষ হয়রানির শিকার হতে পারেন। এতে মতপ্রকাশের স্বাধীনতা আর থাকল না। সরকারের লুটপাট এবং চুরি যাতে কোথাও প্রকাশ হতে না পারে সে জন্যই সাইবার সিকিউরিটি আইন হয়েছে। সবাই আইনটি নিয়ে বিরোধিতা করলেও কারও কথা শোনা হয়নি। সাইবার সিকিউরিটি অ্যাক্ট পাস করে জরিমানা আরও বাড়ানো হয়েছে।

তিনি বলেন, দেশের মানুষ এখন ডেঙ্গু জ্বরে কাঁপছে। ওষুধ নেই, চিকিৎসা নেই। কিন্তু সরকার ও তার মেয়ররা পিকনিক করে বেড়াচ্ছেন। দেশে ডেঙ্গু প্রকোপের জন্য দায়ী প্রধানমন্ত্রী ও তাদের মেয়ররা। তাদের উদাসীনতায় ডেঙ্গু প্রকোপ বেড়েছে।

রিজভী আরও বলেন, মানুষ যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে কারণে আন্দোলন করছে বিএনপি। আমরা জানি এ সরকারকে তারা ভোট দিতে চায় না। আমরা বিএনপিকে ভোট দিতে বলছি না। তবে জনগণ যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারেন সে জন্য অন্দোলন করছি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর