thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৬ জিলহজ ১৪৪৫

বেগম খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর 

২০২৩ সেপ্টেম্বর ১৮ ১২:৩৩:০৫
বেগম খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানিয়েছে সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে দিকে কেবিনে নেওয়া হয়।

এর আগে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল রোববার (১৭ সেপ্টেম্বর) দিনগত রাত দুইটার দিকে তাকে হাসপাতালের কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছিল।

গতকাল রাতে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার
বিষয়টি নিশ্চিত করে জানান, খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনার জন্য রোববার রাত সাড়ে ১১টায় দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসে। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ীই তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা একাধিকবার সংবাদ সম্মেলনে করে বলেছেন, অতি দ্রুত তার লিভার ট্রান্সপ্ল্যান্ট (প্রতিস্থাপন) করা দরকার। যা কিনা বাংলাদেশ সম্ভব নয়। এই জন্য তাকে চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার অনুমতি চেয়ে সরকারের কাছে একাধিকবার আবেদনও করে তার পরিবার। বিএনপির পক্ষ থেকে তাকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দিতে সরকারের প্রতি একাধিকবার আহ্বান জানানো হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর