thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩, ২১ অগ্রহায়ণ ১৪৩০,  ২২ জমাদিউল আউয়াল 1445

সাকিবের মন্তব্যের জবাব দিলেন নাফিস

২০২৩ সেপ্টেম্বর ২৮ ১২:২০:৫১
সাকিবের মন্তব্যের জবাব দিলেন নাফিস

দ্য রিপোর্ট প্রতিবেদক:ভারতে আসন্ন ক্রিকেট বিশ্বকাপ দলে বাংলাদেশসেরা ওপেনার তামিম ইকবালের না থাকার পেছনে অনেকেই দেখছেন টাইগার অধিনায়ক সাকিবের হাত। তবে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে সাকিব নিজের অবস্থান পরিষ্কার করেন।

অনেক প্রসঙ্গের সেই সাক্ষাৎকারে উঠে আসে টিম ম্যানেজার নাফীস ইকবালের দল ছেড়ে যাওয়ার প্রসঙ্গও। সাকিবের করা সেই মন্তব্যের জবাব দিলেন নাফীস ইকবাল।

সাক্ষাৎকারে সাকিব বলেন, যদি আসলেই সে (নাফীস ইকবাল) খেলার মাঝখান থেকে চলে যায়, খুবই আনপ্রফেশনাল। উনার দিক থেকেও, বিসিবির দিক থেকেও। আমি এটা চিন্তাই করতে পারি না যে, একটা ইন্টারন্যাশনাল ম্যাচ চলছে আর মাঝখান থেকে একজন চলে গেল। এটা কীভাবে হয় আমার কোনো আইডিয়া নাই... যদি আসলেই এটা হয়, তবে বিসিবি যে একটা ভুল ডিসিশন ( নাফীসকে টিম ম্যানেজার নিয়োগ দেওয়া ) নিয়েছিল তার একটা প্রমাণ এটা। সাকিবের এ মন্তব্যের পর নাফীস ইকবালও নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেয়া এক স্ট্যাটাসে নিজের অবস্থান ব্যাখা করে ফেসবুকে লিখেন, আমি স্পষ্ট করতে চাই যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওডিআইয়ের সময় জাতীয় দল ছাড়ার আমার পদক্ষেপটি আবেগের বাইরে ছিল৷ কারণ ২৬ সেপ্টেম্বর তৃতীয় ওডিআইয়ের দিন সকালে আমাকে জানানো হয়েছিল যে আমি বিশ্বকাপে দলের সাথে টিম ম্যানেজার হিসেবে থাকব না। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও এমন ঘটনা ঘটেছিল। আমিও মানুষ এবং অন্য সবার মতো আমারো আত্মসম্মান আছে । আমি অবশ্যই বিসিবি থেকে পদত্যাগ করিনি এবং আমার ছোট ভাই তামিম ইকবালের চলমান পরিস্থিতির সাথে আমার এই পদক্ষেপের কোনও সম্পর্ক ছিল না। আমার মাঠ থেকে বিদায় নেয়ার ৬/৭ ঘণ্টা পর বিশ্বকাপ দল ঘোষণা করা হয়। আমি সেদিন বোর্ডের সাথে প্রটোকল এবং আচরণবিধি পুরোপুরি বজায় রেখেছি। মাঠে নামার আগে প্রধান কোচ এবং পরে বিসিবির সংশ্লিষ্ট সব কর্মকর্তার সঙ্গে আমার মতামত জানিয়েছিলাম। আমি প্লেয়ার লিস্টে নিয়মমাফিক স্বাক্ষর করেছিলাম, নিউজিল্যান্ড সিরিজের জন্য অ্যাকাউন্টস বিভাগে কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়েছিল। বিশ্বকাপের জন্য আমাকে দেয়া দৈনিক ভাতা ফেরত দেয়াসহ কোনও কাজ অর্ধেক করে যাইনি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে পরিস্থিতিগুলো কিছু সম্মানের যোগ্য এবং কেউ ঘটনাগুলো না জেনে তার মতামত দিতে পারে না। আমি আমার ক্রিকেট ক্যারিয়ারে সৎ ছিলাম এবং এখন বাংলাদেশ জাতীয় দলের পরিচালনার অংশ হিসেবে আমি আমার সেরা আউটপুট দেয়ার বিষয়টি নিশ্চিত করেছি এবং তাই করে যাব।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর