thereport24.com
ঢাকা, বুধবার, ৬ ডিসেম্বর ২০২৩, ২১ অগ্রহায়ণ ১৪৩০,  ২৩ জমাদিউল আউয়াল 1445

"খালেদা জিয়াকে বিদেশে যেতে হলে জেলে যেতে হবে"

২০২৩ সেপ্টেম্বর ৩০ ১১:৪৬:১১

দ্য রিপোর্ট প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে হলে আবার জেলে যেতে হবে এবং আদালতে আবেদন করতে হবে। ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

ভয়েস অব আমেরিকার সাংবাদিক শতরূপা বড়ুয়া প্রধানমন্ত্রীর কাছে জানতে চান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতির খবর আমরা পাচ্ছি। খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর বিষয়টি কি পুনর্বিবেচনা করবেন?

প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমি জিজ্ঞেস করি, পৃথিবীর কোন দেশ সাজাপ্রাপ্ত আসামিকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পেরেছে? তাদের যদি চাইতে হয়, তাহলে আবার আদালতে যেতে হবে। আদালতের কাছ থেকে অনুমতি নিতে হবে। আদালতের কাজের উপর আমাদের হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই।

প্রধানমন্ত্রী বলেন, তবে হ্যাঁ, যতটুকু করতে পেরেছি তার জন্য, সেটা হচ্ছে, আমার যেটুকু ক্ষমতা আছে, তার সাজা স্থগিত করে তাকে বাড়িতে থাকার পারমিশন দেওয়া হয়েছে। সে নিজেই চিকিৎসা নিচ্ছে এখন। বাংলাদেশের সবথেকে দামি হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আর যদি তাকে বাইরে যেতে হয়, তাহলে এখন যে তাকে বাসায় থাকার পারমিশন দিয়েছি এটা আমাকে উইথড্র করতে হবে। তাকে আবার জেলে যেতে হবে এবং কোর্টে যেতে হবে। কোর্টে আবেদন করতে হবে। কোর্ট যদি রায় দেয়, তখন সে যেতে পারবে।

খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন। খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন। চিকিৎসার জন্য বিদেপ্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে অংশ নিতে যুক্তরাষ্ট্রে যান। ২৭ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে ভয়েস অব আমেরিকার পক্ষ থেকে তার এই সাক্ষাৎকারটি নেন শতরূপা বড়ুয়া।শে পাঠাতে সরকারের কাছে গত সোমবার (২৫ সেপ্টেম্বর) চিঠি দিয়েছেন তার ভাই শামীম ইস্কান্দার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করে তিনি এ চিঠি দেন তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর