thereport24.com
ঢাকা, সোমবার, ৪ মার্চ 24, ২১ ফাল্গুন ১৪৩০,  ২৩ শাবান 1445

জেল থেকে বের হয়ে আ.লীগের প্রার্থী বিএনপির শাহজাহান 

২০২৩ ডিসেম্বর ০১ ০১:৩৪:১৫
জেল থেকে বের হয়ে আ.লীগের প্রার্থী বিএনপির শাহজাহান 

দ্য রিপোর্ট প্রতিবেদক:বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে সংবাদ সম্মেলনে শাহজাহান ওমর নিজেই এ কথা জানান।

তিনি বলেন, গত সতের বছর ধরে এলাকার কোনো কাজ করা হয়নি। এলাকাবাসীর কাছে অনেক দায়বদ্ধতা আছে, সেই জায়গা থেকেই নির্বাচনে যাওয়া।

বেটার অপশন রেখে আমি কেনো স্বতন্ত্র প্রার্থী হব কেন? আমি মনে করি ১৪ ও ১৮ তে বিএনপির নির্বাচনে যাওয়া উচিত ছিল। এবারও যাওয়া উচিত বলে মনে করেন তিনি।

শাহজাহান ওমর বলেন, যেখানে আওয়ামী লীগ নৌকায় মনোনয়নের প্রস্তাব করছে, সেখানে আর প্রশ্ন কী? প্রধানমন্ত্রী ডেকে নিয়ে মনোনয়ন দিয়েছেন। আমি স্বেচ্ছায় বিএনপি থেকে পদত্যাগ করছি। তবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনড় রয়েছেন বলে জানান তিনি।

এদিকে বাসে আগুনের ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় করা মামলায় শাহজাহান ওমর জামিনে মুক্তি পান। বুধবার (২৯ নভেম্বর) বিকেল ৫টায় গাজীপুরের কাশিমপুর কারাগার-২ থেকে তিনি মুক্তি পান তিনি।

এর আগে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদেরের আদালত শাহজাহান ওমরের জামিন মঞ্জুর করেন।

গত ৫ নভেম্বর তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সাইরুল ইসলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৪ নভেম্বর সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেট থানা এলাকার গাউছিয়া মার্কেট সংলগ্ন যাত্রী ছাউনীর সামনে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় বাসের চালক বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি মামলা করেন। মামলায় সন্দিগ্ধ আসামি হিসেবে ৪ নভেম্বর ভোরে রাজধানীর একটি বাসা থেকে শাহজাহান ওমরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর