thereport24.com
ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ৭ অগ্রহায়ণ ১৪২৫,  ১২ রবিউল আউয়াল ১৪৪০

শেষবারের মতো প্রেস ক্লাব থেকে চলে গেলেন মূসা

২০১৪ এপ্রিল ১০ ১৫:৩২:৪১
শেষবারের মতো প্রেস ক্লাব থেকে চলে গেলেন মূসা

দ্য রিপোর্ট প্রতিবেদক : `আমার বাবার অসম্ভব প্রিয় এই প্রেস ক্লাব। তিনি আমাদের চেয়েও প্রেস ক্লাবকে বেশি ভালোবাসতেন। তিনি আজ এই প্রেস ক্লাব থেকে চিরদিনের জন্য চলে যাচ্ছেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।' রাজধানীর জাতীয় প্রেস ক্লাব থেকে এবিএম মূসাকে নিয়ে যাওয়ার পূর্বে এভাবেই নিজের অনুভূতি ব্যক্ত করেন মূসার ছেলে নাসিম মূসা।

তার মেয়ে পারভিন সুলতানা ঝুমা বলেন, `আমার বাবা কোনোদিন অন্যায় বা কারো ক্ষতি করেননি। তিনি যদি আপনাদের কারো মনে কষ্ট দিয়ে থাকেন তাহলে ক্ষমা করে দিবেন।'

বৃহস্পতিবার দুপুর দেড়টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে এবিএম মূসার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে দুপুর ২টা ৮ মিনিটে এবিএম মূসার মৃতদেহ বহনকারী গাড়িটি ফুলগাজীর কুতুবপুরের উদ্দেশে রওনা হয়। ফেনীর মিজান ময়দানে বাদ মাগরিব তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মৃতদেহ গ্রামের বাড়ি ফুলগাজীর কুতুবপুরে নেওয়া হবে এবং পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে দুপুর সাড়ে ১২টায় এবিএম মূসার মরদেহ জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে আনা হয়। তারপর সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন। বুধবার দুপুর ১টা ১৫ মিনিটে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে মৃত্যুবরণ করেন ৮৩ বছর বয়সী দেশবরেণ্য সাংবাদিক এবিএম মূসা।

জাতীয় প্রেস ক্লাবে এবিএম মূসাকে শেষ শ্রদ্ধা জানান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, অধ্যাপক আনিসুজ্জামান, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রবীণ সাংবাদিক কামাল লোহানী, ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম, প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ও সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী ও অপর অংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে সভাপতি কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), সাংবাদিক ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, গণফোরাম, জাতীয়তাবাদী ছাত্রদল, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, ঢাকা সাব এডিটরস কাউন্সিল, ফেনী সাংবাদিক ফেরাম, নোয়াখালী প্রেস ক্লাব বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, দৈনিক ইত্তেফাক, প্রথম আলো, যুগান্তর, মানবকণ্ঠসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠন।

(দ্য রিপোর্ট/এসআর/জেএম/সা/এপ্রিল ১০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর