thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নির্বাচনে জনগণের অংশগ্রহণই বিবেচ্য বিষয় : আমু

২০১৩ নভেম্বর ২৪ ১২:৩৭:৪৩
নির্বাচনে জনগণের অংশগ্রহণই বিবেচ্য বিষয় : আমু

দিরিপোর্ট প্রতিবেদক : ভূমি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, নির্বাচনে জনগণের অংশগ্রহণই বিবেচ্য, কে আসলো আর কে আসলো না তা বিবেচ্য বিষয় নয়। রবিবার সকালে সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত পরিচিতি অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

আমির হোসেন আমু সোয়া ১০টায় সচিবালয়ে প্রবেশ করে ভূমি মন্ত্রণালয়ে আসেন। আমুকে শুভেচ্ছা জানাতে মন্ত্রণায়ের সভাকক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে বিদায়ী ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা ও প্রতিমন্ত্রী মোস্তাফিজুর রহমানও উপস্থিত ছিলেন।

বিএনপি না গেলে নির্বাচন হবে কী না জানতে চাইলে আমির হোসেন আমু বলেন, বিএনপি না আসলে নির্বাচন হবে না কেন? নির্বাচনে তাদের না যাওয়ার অভ্যাস আছে। তবে নির্বাচনে কে এলো না এলো তা বিবেচ্য বিষয় নয়। জনগণের টার্নওভার কতটুকু তা দেখা উচিত। কতজন ভোট দিলো তাই নির্বাচনের বিবেচ্য বিষয়।

আওয়ামী লীগের এ বর্ষীয়ান নেতা আরো বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া আহ্বানে বিরোধী দলের সাড়া দিলেই হলো। কিন্তু তারা আলোচনার জন্য প্রাথমিক উদ্যোগ না দিয়ে পাশ কাটিয়ে যাচ্ছে। তাদের এ পাশ কাটিয়ে যাওয়া বিপজ্জনক।

তফসিল ঘোষণার পর দেশ অচল করে দিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে নতুন এ মন্ত্রী বলেন, এটা গণতান্ত্রিক ভাষা নয়। মানুষ এ বক্তব্য গ্রহণ করবে বলে মনে হয় না। তারা যদি বলতেন আহ্বানে সাড়া দিয়ে তারা আলোচনায় বসে সমস্যা সমাধান করবেন তবে মানুষ তা গ্রহণ করতো।

রাজনীতি ও আন্দোলনের বিষয়ে মানুষের বীতশ্রদ্ধ হয়ে পড়া, তা কারো কাম্য নয় বলেও মন্তব্য করেন এ মন্ত্রী।

দুই দলের মহাসচিব পর্যায়ের আলোচনার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। আলোচনা হয়েছে বলে যারা জানিয়েছে তারাই এর অগ্রগতির কথা বলতে পারবেন।

আমির হোসেন আমু বলেন, স্বল্প সময়ের মধ্যে যে কাজগুলো করা দরকার তা করা হবে। নির্বাচনের জন্য এলাকায়ও যেতে হবে। মন্ত্রণালয়ের কাজের মধ্যে অগ্রাধিকার নির্ধারণেরও নির্দেশ দেন মন্ত্রী।

এর আগে ভূমি মন্ত্রণালয়ের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে মন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়। বিদায়ী শুভেচ্ছা জানানো হয় রেজাউল করিম হীরা ও মোস্তাফিজুর রহমানকেও। অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের কার্যক্রম সম্পর্কে নতুন মন্ত্রীকে অবহিত করা হয়।

বিদায়ী মন্ত্রী বলেন, আন্তরিকভাবে কাজ করার চেষ্টা করেছি আমরা। আশা করি নতুন মন্ত্রী আরো অনেক দূর এগিয়ে নেবেন। প্রতিমন্ত্রী বলেন, এ মন্ত্রণালয়ের মাধ্যমে অনেক কিছু করার আছে। যদিও আমরা সব করতে পারিনি।

(দিরিপোর্ট/আরএমএম/এপি/জেএম/নভেম্বর ২৪, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর