thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সিলেটে জাপা কার্যালয়ে আগুন, ভাঙচুর

২০১৩ নভেম্বর ২৫ ২২:১৫:০৪
সিলেটে জাপা কার্যালয়ে আগুন, ভাঙচুর

সিলেট সংবাদদাতা : দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরই সিলেটে ব্যাপক তাণ্ডব চালিয়েছে বিএনপি-জামায়াত কর্মীরা। সোমবার রাত ৮টায় নগরীর ধোপাদীঘিরপাড়ে জাতীয় পার্টির অফিসে আগুন দেয় তারা। পরে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

এছাড়া নগরীতে ৩৫-৪০টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে শতাধিক গাড়ি, রিকশা ভাঙচুর করা হয়। ৮০টির মতো দোকানে হামলা চালানো হয়।

এদিকে, সোমবার রাত ৯টা ৪০ মিনিটে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির বাংলোর সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

তফসিল ঘোষণার খবরে সন্ধ্যা ৭টার দিকে রাস্তায় নামে বিরোধী দলের নেতা-কর্মীরা। জাতির উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদের বক্তব্য চলাকালে নগরীতে ব্যাপক ভাংচুর চালায় তারা। নগরীর চৌহাট্টা থেকে শুরু করে মীরবক্সটুলা পর্যন্ত অন্তত ৩৫-৪০টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়িয়ে অর্ধশতাধিক রিকশা, গাড়ি ও দোকানপাটে ভাঙচুর করা হয়।

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে নির্বাচন কমিশন কার্যালয়সহ সিলেটের সকল সরকারি প্রতিষ্ঠানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সন্ধ্যায় নগরীতে পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। পাশাপাশি রয়েছে র‌্যাব-পুলিশের টহলও।

সিইসির ভাষণ শেষ হওয়ার পরপরই নগরী ফাঁকা হয়ে পড়ে। পাশাপাশি নগরীর অধিকাংশ দোকানপাট বন্ধ করে দেন ব্যবসায়ীরা।

তফসিল প্রত্যাখ্যান করে সিলেটে মিছিল করে ১৮ দলীয় জোট। মিছিলে নেতৃত্বে দেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি দিলদার হোসেন সেলিম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল গফ্ফার, মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ডা. সায়েফ আহমদ, সহ-সেক্রেটারি জেনারেল ফখরুল ইসলাম প্রমুখ।

নগরীর কোর্ট পয়েন্ট থেকে মিছিল বের করে ১৮ দলীয় জোট। মিছিলটি জিন্দাবাজারে গিয়েই সহিংস রূপ নেয়। শুরু হয় ককটেল বিস্ফোরণ ও দোকানপাট ভাঙচুর।

(দিরিপোর্ট/এমএইচ/এমএআর/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর