thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

ঢাকায় অবরোধের দায়িত্বে বিএনপির ৮ নেতা

২০১৩ নভেম্বর ২৫ ২২:৫৭:৩৬
ঢাকায় অবরোধের দায়িত্বে বিএনপির ৮ নেতা

দি রিপোর্ট প্রতিবেদক : জাতীয় নির্বাচনের তফসিল স্থগিতের দাবিতে টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি সফল করতে রাজধানীতে সিনিয়র ৮ নেতাকে দায়িত্ব দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বিএনপি সূত্রে জানা গেছে, অন্যসব হরতাল কর্মসূচির মতো আন্দোলনের মাঠ না ছাড়তে কড়া হুঁশিয়ারি দিয়েছেন তিনি। বিশেষ করে মহানগর ঢাকায় অবরোধ কর্মসূচি পালনে নেতাদের অবশ্যই মাঠে নামার নির্দেশনা রয়েছে তার। ঢাকায় অবরোধ কর্মসূচি সফলে সিনিয়র ৮ নেতাকে নতুন করে দায়িত্ব বন্টন করে দিয়েছেন তিনি। তারা ঢাকা মহানগরের উল্লেখযোগ্য ৮ স্থানে অবরোধ কর্মসূচি সফলে দায়িত্ব পালন করবেন।

দলীয় সূত্রে জানা গেছে, অবরোধ কর্মসূচি সফলে দায়িত্বপ্রাপ্ত বিএনপির ৮ নেতা হলেন- স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ কাফরুল, ক্যান্টনমেন্ট ও গুলশান, মির্জা আব্বাস মতিঝিল, খিলগাঁও ও সবুজবাগ এলাকার দায়িত্বে থাকবেন। মোহাম্মদপুর, আদাবর, দারুস সালাম এলাকার দায়িত্ব পালন করবেন গয়েশ্বর চন্দ্র রায়। তেজগাঁও ও বনানীর দায়িত্ব পেয়েছেন নজরুল ইসলাম খান। ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার দায়িত্ব সূত্রাপুর, কোতোয়ালি, বংশাল, গে-ারিয়া ও ওয়ারী এলাকায় অবরোধ সফল করার।

যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান লালবাগ, নবাবগঞ্জ ও হাজারীবাগ, বরকত উল্লাহ বুলু উত্তরা, উত্তর খান ও দক্ষিণ খান এবং সালাহউদ্দিন আহমদকে ডেমরা, শ্যামপুর, যাত্রাবাড়ী ও কদমতলীর এলাকায় অবরোধ সফল করার দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া ওই সব এলাকার ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং গত নির্বাচনে যারা বিএনপি থেকে মনোনয়ন পেয়েছিলেন তাদের নিয়ে আন্দোলন সমন্বয় করার নির্দেশ দিয়েছেন খালেদা জিয়া। দায়িত্বপ্রাপ্ত নেতাদের সহযোগিতা করতে দলের পক্ষ থেকে নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, অবরোধ কর্মসূচি ঘোষণার পরপরই গুলশানের জাপান দূতাবাসের অনুষ্ঠান থেকে ফেরার পথে গোয়েন্দা পুলিশ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহকে আটক করে।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় রেডিও ও টেলিভিশনে বক্তব্যের মাধ্যমে আগামী ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ। এ ঘটনার পর রাত পৌনে ৯টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে সারাদেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

(দিরিপোর্ট/টিএস/এইচএসএম/নভেম্বর ২৫, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর