thereport24.com
ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮,  ২৫ রবিউস সানি 1443

ক্যাটাগরির পরিবর্তনের প্রভাবে বিক্রেতাশূন্য সেন্ট্রাল ফার্মা

২০১৩ নভেম্বর ২৬ ১৬:৪৪:১৮
ক্যাটাগরির পরিবর্তনের প্রভাবে বিক্রেতাশূন্য সেন্ট্রাল ফার্মা

দিরিপোর্ট প্রতিবেদক : ‘এন’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হওয়ার খবরে মঙ্গলবার সেন্ট্রাল ফার্মার শেয়ার বিক্রেতাশূন্য হয়ে পড়ে। ক্যাটাগরি পরিবর্তনের কারণে এ শেয়ারের দর আরও বাড়তে পারে এমন ধারণা থেকে বিনিয়োগকারীদের অনেকে শেয়ারটি বিদ্যমান দরে ছাড়তে চাননি। যে কারণে শেয়ারটি বিক্রেতাশূন্য হয়ে পড়ে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, মঙ্গলবার এ শেয়ারের দর আগের দিনের চেয়ে ১০ শতাংশ বা ৩.৮ টাকা বেড়ে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে। এদিন এ কোম্পানির ক্যাটাগরি পরিবর্তনের খবর ডিএসইর ওয়েবসাইটে প্রকাশ করা হয়। দিনশেষে এ শেয়ারের দর স্থির হয় ৪১.৫ টাকায়।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর সেন্ট্রাল ফার্মা ৩০ জুন ২০১৩ অর্থ বছরের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে। ফলে নিয়মানুযায়ী কোম্পানিটি ‘এন’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়।

সেন্ট্রাল ফার্মা চলতি বছর পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত মূলধন ১০০ কোটি এবং পরিশোধিত মূলধন ৭১ কোটি ৩০ লাখ টাকা। এর মোট শেয়ার সংখ্যা ৭ কোটি ১৩ লাখ। এর মধ্যে উদ্যোক্তা পরিচালক ৫০.১৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ২৯.৫১ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২০.৩২ শতাংশ শেয়ার।

(দিরিপোর্ট/আএ/এইচকে/নভেম্বর ২৬, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর