thereport24.com
ঢাকা, সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮,  ২০ জমাদিউস সানি ১৪৪৩

চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি আইসিবি

২০১৩ ডিসেম্বর ০২ ১৮:৪৯:২৮
চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি আইসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: আইসিবি ইসলামী ব্যাংকের শেয়ার অধিগ্রহণের চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি রাষ্ট্রায়ত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।প্রয়োজনীয় প্রক্রিয়া শেষ করা হলে এ ব্যাংকের ৫২.৭৬ শতাংশ কেনা হতে পারে বলে আইসিবির পক্ষ থেকে জানানো হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৩০ নভেম্বর একটি দৈনিক পত্রিকায় আইসিবি ইসলামী ব্যাংকের শেয়ার আইসিবি কিনছে মর্মে একটি সংবাদ পরিবেশন করা হয়। এরই পরিপ্রেক্ষিতে ১ ডিসেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে প্রতিষ্ঠানটির কাছে এ বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়। জবাবে আইসিবি ইসলামী ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, ওই পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুযায়ী আইসিবির শেয়ার অধিগ্রহণের বিষয়ে প্রতিষ্ঠাটির ব্যবস্থাপনা বিভাগ অবগত নয়।

এক্ই বিষয়ে আইসিবির কাছেও ব্যাখ্যা চায় ডিএসই। জবাবে আইসিবির পক্ষ থেকে জানানো হয়, আইসিবি এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি এবং এ ব্যাপারে কোনও সমঝোতা স্বারক (এমওইউ) স্বাক্ষরিত হয়নি।তবে শর্ত সাপেক্ষে আইসিবি ইসলামী ব্যাংকের ৫২.৭৬ শতাংশ শেয়ার কেনার সিদ্ধান্ত নিয়েছে আইসিবি।

এ ক্ষেত্রে আইসিবি ইসলামী ব্যাংকের আর্থিক প্রতিবেদন একটি স্বাধীন নিরীক্ষক প্রতিষ্ঠানের মাধ্যমে নিরীক্ষা করাতে হবে এবং তা যদি আইসিবি, আইসিবির বিভিন্ন পরিপত্র, আইসিবির অঙ্গ প্রতিষ্ঠান এবং কৌশলগত অংশীদারের (স্ট্রাটেজিক পার্টনার) কাছে গ্রহণযোগ্য হয় তবে শেয়ার কেনা হবে।

(দ্য রিপোর্ট/এইচকে/ডিসেম্বর ২, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর