thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭,  ৭ রবিউল আউয়াল 1442

পোশাক শিল্প রক্ষায় সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস প্রধানমন্ত্রীর

২০১৩ ডিসেম্বর ০২ ২৩:২৩:২১
পোশাক শিল্প রক্ষায় সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস প্রধানমন্ত্রীর

দ্য রিপোর্ট প্রতিবেদক : তৈরি পোশাক শিল্প দেশের অর্থনীতির মেরুদণ্ড। এ শিল্প রক্ষায় যা যা দরকার তাই করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে এ খাতকে রক্ষায় সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন পোশাক শিল্পের মালিক নেতাদের সঙ্গে এক জরুরি বৈঠকে।

এছাড়া স্ট্যান্ডার্ড গ্রুপে অগ্নিসংযোগের সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার পাশপাশি স্ট্যান্ডার্ড গ্রুপকে পুনরায় সচল করার জন্য সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, কাস্টমস ও বেসরকারি ব্যাংকগুলোকে প্রচলিক প্রথার উর্দ্ধে উঠে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

সোমবার রাত সোয়া ৯টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ এসব কথা বলেন। এছাড়া অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ স্ট্যান্ডার্ড গ্রুপের কারখানাও পরিদর্শনে যাবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

চলমান রাজনৈতিক অস্থিরতা ও তৈরি পোশাক শিল্পে সাম্প্রতিক নৈরাজ্যকর পরিস্থিতি সম্পর্কে অবহিত করার জন্য বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলামের নেতৃত্বে ২৫ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ৭ দফা দাবি সম্বলিত একটি স্বারকলিপি দেন তিনি। শিল্পের প্রবৃদ্ধির জন্য নিরবিচ্ছিন্ন নিরাপত্তা ও ব্যবসার স্বাভাবিক পরিবেশ নিশ্চিত, শিল্প রক্ষায় বিশেষ আইন প্রণয়ন, শিল্প রক্ষার্থে যে কোন প্রকার নাশকতামূলক ও ধ্বংসাত্মক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ, রাজনৈতিক অচলাবস্থা নিরসনে সরকার প্রধান হিসেবে প্রধানমন্ত্রীকে অগ্রণী ভুমিকা পালনের অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ি নেতৃবৃন্দ।

বৈঠকে ব্যবসায়িরা দেশের সংঘাতময় রাজনীতি বন্ধ করার আহ্বান জানিয়ে বলেন, আমরা ব্যবসা করতে চাই। দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে চাই। যদি দেশে গণতান্ত্রিক পরিবেশ বজায় থাকে, নাগরিক অধিকার ও আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকে, তবে সব কিছুই অর্জন হবে। পোশাক শিল্প বিশ্ব দরবারে বাংলাদেশের মাথা উচুঁ করে দাঁড়িয়েছে। আজকে দেশে স্থিতিশীলতা না থাকলে বিশ্বের কাছে আমাদের মাথা নত হয়ে যাবে।

বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলামের নেতৃত্বে এফবিসিসিআই-র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, বিজিএমইএ-র অফিস বেয়ারার্স এফবিসিসিআই-র সাবেক সভাপতি আনিসুল হক, বিজিএমইএ সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, আনিসুর রহমান সিনহা, আনোয়ার উল আলম চৌধুরী পারভেজ, বিটিএমএ সভাপতি জাহাঙ্গীর আলামীন, বিকেএমইএ ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ হাতেমসহ ২৫ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/ এআই/ এমডি/ ডিসেম্বর ০২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর