thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭,  ১৩ রবিউল আউয়াল 1442

‘সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় এফবিসিসিআই’

২০১৩ ডিসেম্বর ০৩ ১৪:০৩:১৯
‘সব দলের অংশগ্রহণে নির্বাচন চায় এফবিসিসিআই’

দ্য রিপোর্ট প্রতিবেদক : চলমান রাজনৈতিক অস্থিরতা ও শিল্পকারখানায় নৈরাজ্যকর অবস্থার প্রেক্ষিতে দেশব্যাপী প্রতীকী প্রতিবাদ করবে এফবিসিসিআই। এছাড়া সব দলের অংশগ্রহণ ছাড়া জাতীয় নির্বাচন গ্রহণযোগ্য হবে না বলেও জানায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটি।

এফবিসিসিআই ভবনে দেশের বিরাজমান সহিংস রাজনৈতিক প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে জরুরি বৈঠক শেষে এক সংবাদ ব্রিফিংয়ে সংগঠনের সহ-সভাপতি হেলাল উদ্দিন এসব কথা জানান।

এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদের সভাপতিত্বে সকাল সাড়ে ১১টায় এ জরুরি বৈঠক শুরু হয়। পরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গাজীপুরে অগ্নিকাণ্ডে ভস্মীভূত স্ট্যান্ডার্ড গ্রুপের পোশাক কারখানা পরিদর্শনের জন্য বৈঠক শেষ না করেই বেরিয়ে যান। তিনি এ সময় এফবিসিসিআইয়ের সহ-সভাপতি হেলাল উদ্দিনকে সভা পরিচালনার দায়িত্ব দেন। সভায় ৪৮ পরিচালকের মধ্যে ১৮ জন উপস্থিত ছিলেন।

সংবাদ ব্রিফিংয়ে হেলাল উদ্দিন বলেন, বর্তমানে দেশের অর্থনৈতিক অবস্থা খুবই নাজুক। এ অবস্থায় আমরা বাধ্য হয়ে কর্মসূচি ঘোষণা করছি। আগামী এক সপ্তাহের মধ্যেই দেশব্যাপী ‘সাদা পতাকা মিছিল কর্মসূচি’ পালন করা হবে। প্রতিটি জেলা চেম্বার, এসোসিয়েশনের সদস্যরা যার যার সামনের মহাসড়কে অবস্থান নেবেন। এরপরেও দেশের রাজনৈতিক পরিস্থিতির উন্নতি না হলে পরবর্তীতে মহাসম্মেলনের কর্মসূচি ঘোষণা করা হবে। তবে এর মধ্যে পরিস্থিতি উন্নতি ঘটলে কর্মসূচি স্থগিত করা হবে।

এছাড়াও তিনি রাজনৈতি পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত বর্তমানে তিন মাসের বকেয়া হলে ঋণখেলাপী হওয়ার যে বিধান আছে তা স্থগিত করার আহ্বান জানান। পাশপাশি যতদিন পরিস্থিতি উন্নতি না হয় ততদিন পর্যন্ত ব্যাংক ঋণের উপর সুদ আরোপ স্থগিত রাখার দাবি জানান।

উল্লেখ্য, এর আগে সোমবার তৈরি পোশাক শিল্পমালিকরা শিল্প-কারখানায় নৈরাজ্যের প্রতিবাদে বুধবার বেলা ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করার ঘোষণা দেন। দুই দলকে বসে রাজনৈতি সমস্যা সমাধানের আহ্বান জানান তারা। অন্যথায়, দেশের অর্থনীতি ধ্বংস হবে বলে আশঙ্কা প্রকাশ করেন তারা।

(দ্য রিপোর্ট/এআই/এসবি/এমএআর/ডিসেম্বর ০৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর