thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬,  ১৫ মহররম 1441

সাত প্রযুক্তি উদ্যোক্তার নিত্যসঙ্গী

২০১৩ অক্টোবর ২৩ ১৬:৪৬:১৬ ০০০০ 00 ০০ ০০:০০:০০
সাত প্রযুক্তি উদ্যোক্তার নিত্যসঙ্গী
দিরিপোর্ট২৪ ডেস্ক : উদ্যোক্তাদের নানা ধরণের প্রযুক্তি ব্যবহারের প্রয়োজন পড়ে প্রতিদিন। তাদের অনেকে আবার কিছু প্রযুক্তি ব্যবহার ছাড়া থাকতেই পারেন না। বিজনেস ডেইলি অবলম্বনে প্রযুক্তি দুনিয়ার সাত জন উদ্যোক্তার নিত্যসঙ্গী অপরিহার্য প্রযুক্তির কথা দিরিপের্ট২৪ এর ভিজিটরদের জানাচ্ছেন সুজন ওয়াহিদ।

লিঙ্কডইন: ডানপর আমেরিকার স্ট্যাটেজিক পার্টনারশিপের ভাইস প্রেসিডেন্ট রাফায়েল ডোরোমল নিয়মিত ব্যবহার করেন লিংকেডিন অনলাইন যোগাযোগ মাধ্যম। অনানুষ্ঠানিক আলাপের মাধ্যমে সম্ভাব্য ক্রেতা ও অংশদারীর দেখা পেতে এটি ভালো প্লাটফর্ম। এর মাধ্যমে বিক্রিবাট্টা্ও ভালো হয়।

কিপার : মার্কেটিং কোচ লিজ থেরেচা ব্যবহার করেন কিপার নামের একটি অ্যাপ। এটি এক ধরণের সংকেতিক সিন্দুক। যেখানে তিনি সব ধরণের পাসওয়ার্ড জমা রাখেন। এটি বিলিয়ন খানেক ইউজারনেম, পাসওয়ার্ড ও কোড সংরক্ষণ করতে পারে। ফোন হারালে সমস্যা নেই। চার অক্ষরে পিন দিয়ে তথ্য সবসময় সুরক্ষিত থাকে। কেউ যদি ভুল পিন দিয়ে বার বার চেষ্টা করে এই অ্যাপ নিজে নিজেই অকার্যকর হয়ে পড়ে।

ফিডলি আরএসএস অ্যাপ : এই প্রযুক্তি ব্যবহার করেন ওয়াইজিন জুয়েলার্সের অনলাইন মার্কেটিং ডিরেক্টর জাইমে প্রেটঝল্প। তিনি বলেন এটি নিজেকে শিক্ষিত করার ভালো মাধ্যম। এর মাধ্যমে নিয়মিত পেশাদারদের কাছ থেকে প্রাসঙ্গিক লেখালেখি পেয়ে থাকেন। তিনি পড়ার সময় না পেলেও দরকারি লেখাগুলো স্টার দিয়ে রাখেন।

আইপ্যাড : কিমিডিয়া স্ট্যাটেজিকসের সিইও কিম রানডেল বলেন, তার ব্যবসায়ী ও ব্যক্তিগত জীবনের কেন্দ্রবিন্দু হলো আইপ্যাড। এটা তার কোম্পানিকে মোবাইলে সুলভ করে তুলেছে।

একটিভ কোল্যাব : এটি একটি প্রোজেক্ট ম্যানেজমেন্ট ব্যবস্থা। এটি দি বাজেট সোসাইলেটের সহ-প্রতিষ্ঠাতা ও ত্রিনিদাদ প্যানা-ব্রান্ডিং এন্ড ডিজাইনের প্রতিষ্ঠাতা ত্রিনিদাদ প্যানাকে সাহায্য করে প্রজেক্ট চিহ্নিত করতে, ফাইল পাঠাতে ও ক্লায়েটের সাথে যোগাযোগে। এটি তাকে সময় ধরে কাজ করতে সাহায্য করে।

সিকিউটিরি ক্যামেরা : এইজিআইএস ফিনসার্ভ’র প্রেসিডেন্ট জিম এঙ্গেলটনের জন্য দরকারি প্রযুক্তি হলো সিকিউটিরি ক্যামেরা। এর মাধ্যমে তার কোম্পানি যন্ত্রপাতি ও গবেষণা সুরক্ষিত রাখে।

আসানা : এটি একটি ম্যানেজমেন্ট অ্যাপ। নিজের ক্রেতা, প্রজেক্ট ও কর্মচারি ব্যবস্থাপনায় এটি ব্যবহার করেন ডায়েটম্যান টেকনোলজি কনসাল্টিং’র সহ প্রতিষ্ঠাতা অ্যাবে ডায়েটমান। এর মাধ্যমে কর্মচারিদেরে পিসি, আইপ্যাড বা স্মার্টফোনে যোগাযোগসহ গুরুত্বপূর্ণ ক্রেতাকে তিনি চিহ্নিত করে রাখেন।

(দিরিপোর্ট২৪/ডব্লিউএস/এমডি/অক্টোবর২৩, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর