thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

পুঁজিবাজারে মূল্য সংশোধন

২০১৩ ডিসেম্বর ১২ ১৪:৫৭:৩৩
পুঁজিবাজারে মূল্য সংশোধন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পর পর দুই কার্যদিবস ঊর্ধ্বমুখী প্রবণতার পর বৃহস্পতিবার মূল্য সংশোধন হয়েছে দেশের উভয় পুঁজিবাজারে। দিনের শুরুতে উত্থান-পতন লক্ষ্য করা গেলেও দুপুর ১২টার পর থেকে বাজার নিম্নমুখী হয়। অধিকাংশ শেয়ারের দর পতনের পাশাপাশি এদিন টাকার অংকে লেনদেনের পরিমাণও আগের দিনের তুলনায় কমেছে।

দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪২৯৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫৬৩ কোটি ৬৫ লাখ ৪০ হাজার টাকা।

বুধবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪৩৩৩ পয়েন্টে অবস্থান করে। এদিন লেনদেন হয় ৭১৫ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন কমেছে ১৫২ কোটি ৩০ লাখ টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দিনশেষে ৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪২৮ পয়েন্টে। লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৬৯ কোটি ৯৩ লাখ টাকা। বৃহস্পতিবার সিএসইতে লেনদেন হয় ৯৩ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। অর্থাৎ বৃহস্পতিবার সিএসইতে লেনদেন কমেছে ২৩ কোটি ৩৬ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/শাহ/এইচকে/ডিসেম্বর ১২, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর