thereport24.com
ঢাকা, বুধবার, ১ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮,  ২৫ রবিউস সানি 1443

বিজয়ের বর্ণিল সাজে শাপলা চত্বর

২০১৩ ডিসেম্বর ১৫ ২৩:১৩:২২
বিজয়ের বর্ণিল সাজে শাপলা চত্বর

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিজয় দিবসকে সামনে রেখে মতিঝিলের শাপলা চত্বর সেজেছে বর্ণিল সাজে। বিজয়ের মাসে বিজয়ের সাজে শাপলা চত্বর যেন ফিরে পেয়েছে তার নতুন রূপ। রাতের আঁধার ভেদ করে বহুবর্ণিল আলোকচ্ছটায় নির্জীব শাপলা চত্বর যেন পেয়েছে তার নতুন প্রাণ। সেই প্রাণের স্পন্দন যেন ছুঁয়ে যায় পথচারীদেরও।

কর্মব্যস্ত ঢাকার প্রাণকেন্দ্র মতিঝিল। আর মতিঝিলের প্রাণকেন্দ্র শাপলা চত্বর। বিজয়ের মাসে বিজয় দিবসের একদিন আগেই রবিবার শাপলা চত্বর এবং এর আশেপাশের ভবনগুলো সেজে উঠেছে নানা সাজে।

বিজয়ের আনন্দে শাপলা চত্বর সেজেছে পানির বর্ণিল ফোয়ারায় আর নানা রঙের আলোকচ্ছটায়। বহুবর্ণিল আলোকরশ্মির মধ্য দিয়ে ভেসে উঠেছে লাল-সবুজের পতাকা।

শাপলা চত্বরের আশেপাশের বিভিন্ন ভবন গুলোকেও সাজানো হয়েছে লাল-সবুজের বৈদ্যুতিক আলোতে। সবচেয়ে আর্কষণীয় দৃষ্টি নিয়ে দাঁড়িয়ে আছে বাংলাদেশ ব্যাংক ভবন। এই ভবনে লাইটিং এমনভাবে করা হয়েছে, দেখে মনে হচ্ছে বাংলাদেশের পতাকা এবং শহীদ মিনারটি এঁকে দেওয়া হয়েছে। প্রথমে বাংলাদেশের পতাকাটি ভেসে উঠছে লাইটের মধ্য দিয়ে। এর খানিক পরেই চোখের সামনে ভেসে উঠছে শহীদ মিনারের চিত্র।

এছাড়াও শহীদ মিনারের আশেপাশে সৃষ্টি হয়েছে উৎসব মুখর পরিবেশ। কখনো মাইকে বেজে উঠছে বিজয়ের গান। কখনো আবার বেজে উঠছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ।

(দ্য রিপোর্ট/এমএম/এপি/ডিসেম্বর ১৬, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

বিজয়ের মাস এর সর্বশেষ খবর

বিজয়ের মাস - এর সব খবর