thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষা স্থগিত

২০১৩ অক্টোবর ২৮ ০৯:৫৫:৩৫
‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষা স্থগিত

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রথমবারের মতো বাংলাদেশে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা স্থগিত করেছে ব্রিটিশ কাউন্সিল। পরীক্ষা দুটি সোমবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিরোধী দলের ডাকা টানা ৬০ ঘণ্টা হরতালের কারণে পরীক্ষা স্থগিতের এই সিদ্ধান্ত নিল ব্রিটিশ কাউন্সিল।

ব্রিটিশ কাউন্সিলের ব্যবস্থাপক (মার্কেটিং) শাকিলা আজিম বলেন, আমার জানা মতে এই প্রথম দেশে ‘ও’ এবং ‘এ’ লেভেল পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত পরীক্ষা নতুন সূচি পরে জানানো হবে।

রবিবার সন্ধ্যায় ব্রিটিশ কাউন্সিল স্থগিতের এ সিদ্ধান্ত ‘ফেসবুক’ ও ‘মোবাইল ফোনে’ ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের জানিয়ে দিয়েছে। পরীক্ষা দুটিতে প্রায় ২ হাজার শিক্ষার্থীর অংশ নেয়ার কথা ছিল।

এর আগে রবিবার বিকালে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে বলেন, ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা হরতালের আওতামুক্ত থাকবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পরীক্ষার্থী ও সংশ্লিষ্টদের ওপর কোনো ধরনের আক্রমণ হলে এর দায়ভার সরকারকে বহন করতে হবে।

বিএনপি হরতালের আওতামুক্ত করার পরও কেন পরীক্ষা স্থগিত করা হলো— এমন প্রশ্নের জবাবে ঢাকায় ব্রিটিশ কাউন্সিলের ব্যবস্থাপক (মার্কেটিং) শাকিলা আজিম রবিবার বর্তমানকে বলেন, রাস্তায় পরীক্ষা সংশ্লিষ্ট কেউ আক্রান্ত হলে এর দায়ভার কে নেবে?

এ ছাড়া রবিবার হরতালের প্রথম দিনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথমবর্ষ এবং এলএলবি শেষবর্ষের পরীক্ষা হয়নি। এ পরীক্ষাগুলো আগামী ২ নভেম্বর ও ২০ ডিসেম্বর নেয়া হবে।

(দিরিপোর্ট২৪/ওএস/জেএম/অক্টোবর ২৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর