thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

৭ দল নিয়ে ক্লাব কাপ হকি

২০১৪ জানুয়ারি ০৪ ১৭:৪৯:২৬
৭ দল নিয়ে ক্লাব কাপ হকি

দ্য রিপোর্ট প্রতিবেদক : ৭ দলের অংশগ্রহণে মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে হকির ঘরোয়া মৌসুমের প্রথম টুর্নামেন্ট ক্লাব কাপ হকি। প্রতিযোগিতার দলগুলো হলো-ঊষা ক্রীড়া চক্র, অ্যাজাক্স স্পোর্টিং, আজাদ স্পোর্টিং ক্লাব, আবাহনী লিমিটেড, সোনালী ব্যাংক এসআরসি, সাধারণ বীমা ক্রীড়া সংস্থা ও ওয়ান্ডারার্স ক্লাব।

আগের ঘোষণা অনুযায়ী হকি ফেডারেশনের বর্তমান কমিটির তত্ত্বাবধানে ক্লাব হকিতেও অংশ নিচ্ছে না ঘরোয়া হকির শীর্ষ ক্লাব মোহামেডান। তাদের সঙ্গে জোট বেঁধেছে মেরিনার্স, ওয়ারী ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব। প্রিমিয়ার লিগের প্রস্তুতিমূলক টুর্নামেন্টিতে এ ৪ ক্লাব অংশ না নিলেও প্রিমিয়ার লিগ শুরুর আগ মুহূর্ত পর্যন্ত তাদের জন্য অপেক্ষা করবে হকি ফেডারেশন।

শনিবার ক্লাব কাপ হকি টুর্নামেন্ট সামনে রেখে ফেডারেশনের যুগ্ম সম্পাদক আনভির আদিল খান বাবু এমনটাই জানিয়েছেন। তিনি বলেছেন, ‘ক্লাবগুলোকে আমরা অনেক অনুরোধ করার পরও তারা এ আসরে খেলতে রাজী হয়নি। তারপরও আমরা তাদের জন্য ১২ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করব। যদি তারা সাড়া দেয় তাহলে লিগে খেলতে পারবে। তবে সময়সীমা পার হয়ে যাওয়ায় বাইলজ অনুযায়ী এখন তারা ক্লাব কাপ হকিতে খেলতে পারবে না।’

৭ দল ২টি গ্রুপে ভাগ হয়ে লিগ পদ্ধিতিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। ‘ক’ গ্রুপে রয়েছে ঊষা ক্রীড়া চক্র, অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব ও আজাদ স্পোর্টিং ক্লাব। ‘খ’ গ্রুপে লড়বে আবাহনী লিমিটেড, সোনালী ব্যাংক স্পোর্টিং ক্লাব, সাধারণ বীমা ক্রীড়া সংস্থা ও ওয়ান্ডারার্স ক্লাব। প্রতি গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষ ২ দল খেলবে সেমিফাইনালে। আসরের চ্যাম্পিয়ন ও রানারআপ দল যথাক্রমে পাবে ৩০ হাজার ও ২০ হাজার টাকা করে। এ আসরে পৃষ্ঠপোষকতা করছে ইউসিবিএল।

প্রতিযোগিতা আয়োজনের বাজেট আড়াই লাখ টাকার মধ্যে ২ লাখ টাকা দিয়েছে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান। সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক কাজী মাইনুজ্জামান।

(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/আরকে/জানুয়ারি ৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর