thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

আবুধাবি টেস্ট ড্র

২০১৪ জানুয়ারি ০৪ ১৮:৫৯:৪১
আবুধাবি টেস্ট ড্র

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজের প্রথম টেস্টে দারুণ লড়াই করেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। ব্যাটিং ও বোলিংয়ে নিজেদের সামর্থ্য যথাসাধ্য উপস্থাপন করেছে ২ দলই। শেষ দিনেও কোনো ফল হয়নি আবুধাবি টেস্টে। তাই প্রথম টেস্ট শেষ হয়েছে অমীমাংসিতভাবে।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে ৩০২ রানের লক্ষ্য বেঁধে দিয়েছিল শ্রীলঙ্কা। গন্তব্যে পৌঁছাতে ‘ধীরচল’ নীতি গ্রহণ করেছিল পাকিস্তান অধিনায়ক মিসবাহ উল হক। কোনো ধরনের ঝুঁকি না নিয়ে অনেকটা আয়েশেই খেলেছে তার দল।

যদিও ইনিংসের শুরুটা ভালো ছিল না পাকিস্তানের। দলীয় ২৪ রানেই প্রথম উইকেট হারিয়েছে দলটি। ব্যক্তিগত ৮ রানে লাকমালের বলে সাজঘরে ফিরেছেন ওপেনার খুররম মাঞ্জুর।

দ্বিতীয় উইকেটে আহমেদ শেহজাদের সঙ্গে জুটি বেঁধেছেন মোহাম্মদ হাফিজ। এই জুটিতে ধাক্কা সামলে ম্যাচে ফিরেছে পাকিস্তান। হাফসেঞ্চুরির (৫৫) পর হেরাথের বলে এলবিডব্লির ফাঁদে পড়েছেন শেহজাদ। তবে সতীর্থ বিদায় নিলেও স্বাচ্ছন্দেই দিনের খেলা শেষ করে দলকে ড্র এনে দিতে পেরেছেন হাফিজ।

হার না মানা ৮০ রান করেছেন হাফিজ। এ ছাড়া অপরাজিত ১৩ রান করেছেন ইউনিস খান। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে পঞ্চম ও শেষ দিনের নির্ধারিত সময় শেষ হওয়ার আগে ২ উইকেটে ১৫৮ রান তুলতে পেরেছে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা : ২০৪ ও ৪৮০/৫ ডিক্লে.

পাকিস্তান : ৩৮৩ ও ১৫৮/২

ফল : ড্র

ম্যাচ সেরা : অ্যাঞ্জেলো ম্যাথুস (শ্রীলঙ্কা)

(দ্য রিপোর্ট/সিজি/সা/জানুয়ারি ৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর