thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445
শাহনেওয়াজ খান

দ্য রিপোর্ট

বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের নির্বাচনপূর্ব সহিংসতা

২০১৪ জানুয়ারি ০৪ ২৩:১৫:০৫
বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের নির্বাচনপূর্ব সহিংসতা

বাংলাদেশের দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভোটের আগের দিন ব্যাপক সহিংসতা হয়েছে। বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে শনিবার এ সহিংসতার খবর বেশ গুরুত্ব সহকারে প্রকাশ করা হয়েছে।

বিবিসি, ওয়াশিংটন পোস্ট, আলজাজিরা, রয়টার্স, এএফপি, ভয়েস অব আমেরিকা, টেলিগ্রাফ, সিএনএন, এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, ডন নিউজ, দ্য গার্ডিয়ান, দ্য হিন্দু, গাল্ফ নিউজ, আরব নিউজ, খালিজ টাইমস, সাংহাই ডেইলিসহ বিশ্বের প্রায় সকল গণমাধ্যমেই বাংলাদেশের নির্বাচনপূর্ব সহিংসতার ঘটনার খবর প্রকাশ করা হয়েছে। নির্বাচনের আগের দিন প্রায় একশ’ ভোটকেন্দ্রে আগুন ও দু’জন নিহতের ঘটনা সকলেই প্রকাশ করে।

প্রসঙ্গত, বাংলাদেশের সাধারণ নির্বাচনের ওপর নিয়মিত চোখ রাখছে বিশ্ব মিডিয়া। নির্বাচনকে কেন্দ্র করে যে কোনো ঘটনা তারা বেশ গুরুত্ব দিয়ে প্রকাশ করছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির শিরোনাম ছিল ‘নির্বাচনের আগে বাংলাদেশে ভোটকেন্দ্রে আগুন।’ প্রায় একই শিরোনাম দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা ও ব্রিটেনের বার্তাসংস্থা রয়টার্স। ইউএস বার্তাসংস্থা সিএনএনের শিরোনাম ছিল ‘বাংলাদেশে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত বিদ্যালয়গুলোতে আগুন দিয়েছে বিরোধীরা।’

ভয়েস অব আমেরিকার শিরোনাম ছিল ‘বাংলাদেশে নির্বাচনের আগে হরতালের ডাক’। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের শিরোনাম ‘বাংলাদেশের নির্বাচন : অন্তত ৬০টি ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ’। এ ছাড়া বাংলাদেশে নির্বাচনপূর্ব সহিংসতা শিরোনামে খবর প্রকাশ করেছে ওয়াশিংটন পোস্ট ও দ্য টেলিগ্রাফ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির শিরোনাম ছিল ‘বাংলাদেশে বেশ কয়েকটি ভোটকেন্দ্রে হামলা, নিহত ১।’ টাইমস অব ইন্ডিয়ার শিরোনাম ‘বাংলাদেশে ৩৮টি ভোটকেন্দ্রে আগুন, নিহত ২।’ পাকিস্তানি ডন নিউজের শিরোনাম ‘বাংলাদেশে নির্বাচনপূর্ব হামলা।’ একই শিরোনামে খবর প্রকাশ করে দুবাইভিত্তিক খালিজ টাইমস ও আরব নিউজ।

(দ্য রিপোর্ট/এসকে/জেএম/জানুয়ারি ০৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর