thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনী বাড়ানোর দাবি আ.লীগের

২০১৪ জানুয়ারি ০৫ ১২:৩৮:৩১
কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনী বাড়ানোর দাবি আ.লীগের

দ্য রিপোর্ট প্রতিবেদক : সারাদেশে নির্বাচনী সহিংসতা রোধে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো তৎপর হওয়ার দাবি জানিয়েছে আওয়ামী লীগ। এ বিষয়ে নির্বাচন কমিশনকে ব্যবস্থা গ্রহণের জন্য দলটির পক্ষ থেকে আনুষ্ঠানিক চিঠি দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের নির্বাচন কমিশন সমন্বয় উপকমিটির আহ্বায়ক ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল রবিবার সকাল সাড়ে ১১টার সময় ইসি সচিবের কাছে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে।

পরে মহিউদ্দিন খান বলেন, ‘দেশের বিভিন্ন ভোটকেন্দ্রে সহিংসতা হয়েছে। সেখানে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা আরো বাড়ানোর জন্য ইসিকে অনুরোধ করেছি।’

এ সময় তিনি বলেন, বিরোধী দল নির্বাচন প্রতিহতের যে প্রচেষ্টা চালাচ্ছে তাতে তারা সফল হয়নি।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত সারাদেশে ১৪৮টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। সেসব কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে মহিউদ্দিন খান আলমগীর বলেন, ওই সব কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ করা হবে। তবে এ সম্পর্কে নির্বাচন কমিশন আপনাদের জানাবেন।

বিরোধী দলবিহীন এই নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে তিনি বলেন, শৈত্য প্রবাহের কারণে ভোটারদের উপস্থিতি কিছুটা কম। সময় বাড়ার সাথে সাথে ভোটার সংখ্যা বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মহিউদ্দিন খান বলেন, নির্বাচন প্রতিহতের জন্য ১৮ দলীয় জোট যে আন্দোলন করছে তাতে ৫শ-র বেশি মানুষ নিহত হয়েছেন। এর জন্য দায়ি সকলকে আইনের কাঠগড়ায় এনে বিচার করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পি, সংসদ সদস্য আব্দুস সাত্তার, সাবিনা মিরা প্রমুখ।

(দ্য রিপোর্ট/আরএইচ/এসআর/ এমডি/ জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর