thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

সোমবার ভোর ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল

২০১৪ জানুয়ারি ০৫ ১৭:৫৯:১৫
সোমবার ভোর ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল

দ্য রিপোর্ট প্রতিবেদক : অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি সারাদেশে সোমবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. এম. ওসমান ফারুক রবিবার সন্ধ্যায় গুলশানে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

সরকারের উদ্দেশে ওসমান ফারুক বলেন, ‘প্রহসনের নির্বাচনের ফলাফল বাতিল করে পদত্যাগ করুন এবং নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সংলাপের বসুন।’

আন্দোলন সম্পর্কে তিনি বরেন, ‘কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আন্দোলন চলবে, লক্ষ্য অর্জিত হলে আন্দোলন বন্ধ হবে।’

জনগণের সমর্থন এই সরকারের নেই উল্লেখ করে তিনি বলেন, ‘এই ভোটের পর সরকার যদি মনে করে জনগণ তাদের সমর্থন দেবে তাহলে সরকার আহাম্মকের স্বর্গে বাস করছে।’

তিনি বলেন, ‘বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকারের নিবার্চন দেশবাসী অত্যন্ত ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। জনগণ ভোট না দিয়ে খালেদা জিয়ার ডাকে সাড়া দিয়ে গণআন্দোলনকে স্বতঃস্ফূর্তভাবে সাফল্যমন্ডিত করেছে।’

দেশবাসী ও দলীয় নেতাকর্মীকে খালেদা জিয়ার পক্ষ থেকে অভিনন্দন জানান তিনি।

তিনি বলেন, হাজার হাজার নেতাকর্মীকে অন্তরীণ রেখে ভোটারবিহীন নির্বাচন দেশের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে আজকের তারিখটি জাতির কাছে চিহ্নিত হয়ে থাকবে।

সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে প্রহসনের নির্বাচেনর ব্যবস্থা করে যে দীর্ঘমেয়াদে ক্ষমতার চেষ্টা করেছিল আজকে তা পরিষ্কার হয়ে গেছে। প্রার্থীদের ভোট বর্জনের ঘোষণা জাতি প্রত্যক্ষ করেছে।
নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ভোট বর্জনের মাধ্যমে ঐতিহাসিক জবাব দিয়েছে।

শৈত্য প্রবাহের কারণে ভোটারদের উপস্থিতি কম হয়েছে সরকারের এমন বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, শৈত্যপ্রবাহ নয় জনগণের ঘৃণার শৈত্যপ্রবাহ সরকারকে হিমাগারে পাঠিয়ে দিয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি জানান, পাতানো নির্বাচন বন্ধ করতে গিয়ে দেশের বিভিন্ন স্থানে ২২ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। অসংখ্য আহত হয়েছে। যত সময় যাবে এই সংখ্যা আরো বাড়বে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।

(দ্য রির্পোট/টিএস-এমএইচ/জেএম/ এনআই/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর