thereport24.com
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ২০ শাওয়াল 1445

‘কিছু জায়গায় ৬০ শতাংশের বেশি ভোট পড়েছে’

২০১৪ জানুয়ারি ০৫ ১৯:৩০:৩৫
‘কিছু জায়গায় ৬০ শতাংশের বেশি ভোট পড়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, ‘কিছু জায়গায় ৬০ শতাংশের বেশি ভোট পড়েছে। এই নির্বাচন গণতন্ত্রের বিজয়। এই নির্বাচন জনগণের বিজয়।’ তবে কোনো কোনো জায়গায় ষাট শতাংশের বেশি ভোট পড়েছে তা উল্লেখ করেননি তিনি।

সন্ধ্যা ছয়টায় দলীয় সভানেত্রীর ধানমণ্ডির অফিসের নিকটে একটি কমিউনিটি সেন্টারে নির্বাচন উত্তর সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর সাবেক এই উপদেষ্টা বলেন, জনগণের অংশগ্রহণে মোটামুটি গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে। শেখ হাসিনার অধীনে যে স্বাধীন, অবাধ, সুষ্ঠু নির্বাচন হতে পারে এই নির্বাচন তার প্রমাণ।

তিনি বলেন, যারা সকল ভয়-ভীতিকে পাশকাটিয়ে ভোট দিতে এসেছেন এবং যারা সঠিকভাবে দায়িত্ব পালন করে ভোট উৎসবকে সফল করে তুলেছেন তাদের অসংখ্য ধন্যবাদ। বিএনপি-জামায়াতের নির্বাচন প্রতিহতের ঘোষণার কারণে কী ধরনের তাণ্ডব চলেছে দেশবাসী তা দেখেছে। বিএনপির ডাকে মানুষ সাড়া না দিয়ে উল্টো তাদের বয়কট করে নির্বাচনকে সফল করে তুলেছে।

যারা নির্বাচনী দায়িত্ব পালন করতে গিয়ে যারা প্রাণ দিয়েছেন তারা জাতির বীর। আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এইচ টি ইমাম বলেন, এই নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি জামায়াতের তাণ্ডব একাত্তরকেও হার মানিয়েছে। ওই সময় অন্তত পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যা করা হতো না।

নির্বাচন কমিশন প্রসঙ্গে এইচ টি ইমাম বলেন, যে যাই বলুক। বর্তমান নির্বাচন কমিশন অত্যন্ত দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করেছে। তাদের আন্তরিক প্রচেষ্টায় সফল একটি নির্বাচন হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ড. আব্দুর রাজ্জাক, ইকবাল সোবহান চৌধুরী, ড. মশিউর রহমান, খালিদ মাহমুদ চৌধুরী, মৃনাল কান্তি দাস, ইয়াফেস ওসমান প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/ এমডি/ এনআই/জানুয়ারি ০৫,২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর