thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

সিইসির গ্রামের বাড়িও ভোটারশূন্য

২০১৪ জানুয়ারি ০৫ ২০:০৪:২৬
সিইসির গ্রামের বাড়িও ভোটারশূন্য

চুয়াডাঙ্গা সংবাদদাতা : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদের গ্রামের বাড়ি আন্দুলবাড়ীয়া ইউনিয়নের প্রত্যেকটি ভোটকেন্দ্র ছিল ভোটারশূন্য।

এ ছাড়া চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে রবিবার সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত অধিকাংশ কেন্দ্র ঘুরে দেখা গেছে একই চিত্র । কোথাও উৎসাহ-উদ্দীপনা নিয়ে নির্বাচন হয়নি। প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারসহ ভোটগ্রহণের সঙ্গে সংশ্লিষ্টরা অলস সময় পার করেছেন। তবে কেন্দ্রের বাইরে ও ভিতরে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ভিড় ছিল লক্ষণীয়।

চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ সরোওয়ার্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের, শঙ্করচন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাজুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুশোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাঁথুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, এ সব কেন্দ্রে ভোটারের উপস্থিতি অত্যন্ত কম।

চুয়াডাঙ্গা শহরের পলাশপাড়ার রিকশাচালক কাশেম আলী এ প্রতিবেদককে বলেন, ভোটকেন্দ্রে ভোট দিতে আসা ‘ভোটার’ সাজার জন্য তাকে দিনহাজিরা ৫০০ টাকা দিতে চেয়েছিল এক আওয়ামী লীগ নেতা। তাতে তিনি রাজি হননি।

চুয়াডাঙ্গা-২ আসনে রবিবার বেলা ৩টার দিকে দর্শনা সরকারি কলেজ, হিজলগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, দামুড়হুদা হাইস্কুল, কার্পাসডাঙ্গা হাইস্কুল ও কুড়লগাছী হাইস্কুলসহ বিভিন্ন ভোটকেন্দ্রে ঘুরে একই চিত্র দেখা যায়। কথা হয় দর্শনা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজের দামুড়হুদা উপজেলা প্রতিনিধি ও দর্শনা পৌর এলাকার পরানপুরের বাসিন্দা আওয়াল হোসেনের সঙ্গে। তিনি জানান, ভোটাররা ভোট দিতে না আসায় ভোটের কাজে সংশ্লিষ্টরা বসে বসে সময় পার করছেন। তার পত্রিকার জন্য ভোটারদের লাইনে দাঁড়িয়ে থাকার ছবি তিনি নিতে পারেননি।

আলমডাঙ্গা উপজেলার যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বেলা দেড়টার দিকে প্রিসাইডিং অফিসারের কাছ থেকে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মেরে তা ব্যালট বাক্সে ঢোকান। সেখানে আইনশৃঙ্খলা বাহিনী তাকে এ অপকর্মে সহযোগিতা করেন বলে প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেন।

জীবননগর উপজেলা শহরের দৌলতগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, জীবননগর পাইলট বালিকা বিদ্যালয়, জীবননগর মহিলা কলেজ, নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোপালনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভোটারশূন্য পাওয়া যায়। সেখানে জাল ভোটার দিয়ে ভোটের হার বাড়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসের কন্ট্রোল রুমের দেওয়া তথ্য অনুযায়ী, ভোটের দিন ২টা পর্যন্ত ভোট প্রদানের হার চুয়াডাঙ্গা -১ আসনে ২৩ দশমিক ৫ শতাংশ এবং চুয়াডাঙ্গা-২ আসনে ১৮ দশমিক ৩ শতাংশ ছিল।

(দ্য রিপোর্ট/আরআর/এপি/ এনআই/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর