thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে 24, ২৫ বৈশাখ ১৪৩১,  ১ জিলকদ  1445

মৌলভীবাজার-১ আসনে আ.লীগের শাহাব জয়ী

২০১৪ জানুয়ারি ০৫ ২১:১১:৫৯
মৌলভীবাজার-১ আসনে আ.লীগের শাহাব জয়ী

মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজার-১ আসনে বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহাব উদ্দিন বিজয়ী হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি মোট ভোট পেয়েছেন ১ লাখ ৪০ হাজার ২১। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির আহমেদ রিয়াজ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৬৪৯ ভোট। মোট বাতিল হয়েছে ৪৯০ ভোট।

বড়লেখা উপজেলার মোট ৫৬টি কেন্দ্রে (০১টি স্থগিত) নৌকা প্রতীকে শাহাব উদ্দিন পান ৬২ হজার ৩৮৪ ভোট। আর লাঙ্গল প্রতীকে আহমেদ রিয়াজ পান ৫ হাজার ৫৬৭ ভোট। বড়লেখা উপজেলায় ১টি পৌরসভা, ১০ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৬ হাজার ৫৮২ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৩৭৪ জন আর মহিলা ৭৫ হাজার ২০৮ জন। এ আসনে মোট ভোট কেন্দ্র ৫৭টি ও কক্ষ ২৬৬টি। ভোট কাস্ট হয়েছে ৪৭%।

এদিকে জুড়ি উপজেলার ৩৮টি কেন্দ্রে নৌকা প্রতীকে শাহাব উদ্দিন পান ৪১ হাজার ৬৩৭। আর লাঙ্গল প্রতীকে আহমেদ রিয়াজ পান ৪ হাজার ৮২ ভোট। জুড়ি উপজেলায় ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ৭৮৯ জন। এর মধ্যে পুরুষ ৪৩ হাজার ৩৫৩ জন ও মহিলা ৪২ হাজার ৪৩৬ জন। ভোট কেন্দ্র ৩৮টি ও কক্ষ ১৬৮টি। ভোট কাস্ট হয়েছে ৫৪%।

বড়লেখার মোট ৫৭টি কেন্দ্রের দক্ষিণভাগ ইউনিয়নস্থ দোহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। এই কেন্দ্রে নির্বাচন প্রতিরোধকারীরা হামলা চালিয়ে ২টি ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে গিয়ে আগুন ধরিয়ে দেয়। এ ছাড়া আরও একটি ব্যালট বাক্সের অর্ধাংশ পুড়িয়ে ফেলে। এ সময় পোলিং অফিসারের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে পুড়িয়ে ফেলা হয়।

(দ্য রিপোর্ট/ওএস/এমএআর/ এনআই/জানুয়ারি ০৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর