thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘গড়ে ১০ শতাংশ ভোট পড়েছে’

২০১৪ জানুয়ারি ০৬ ০০:৫৫:২১
‘গড়ে ১০ শতাংশ ভোট পড়েছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের দশম জাতীয় সংসদ নির্বাচনে সব মিলিয়ে গড়ে ১০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন ও ফেয়ার ইলেকশন মনিটিরিং এ্যালায়েন্স (ফেমা ) ।

মানবাধিকার কমিশনের এক বিবৃতি ও ফেমার পক্ষ থেকে রবিবার রাতে এ তথ্য জানানো হয়।

মানবাধিকার কমিশনের পরিচালক অ্যাডভোকেট এ কে আজাদ স্বাক্ষরিত এক বিবৃতিতে উল্লেখ করা হয়, ভোটকেন্দ্রগুলোতে ভোটার ছিলো খুবই স্বল্পসংখ্যক। বেশির ভাগ ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ছিলো শতকরা শূন্য ভাগ থেকে ১০ ভাগ পর্যন্ত। ১০ ভাগ ভোটার উপস্থিতির নির্বাচনকে প্রকৃতপক্ষে নির্বাচন বলা যায়না। কিছু কিছু কেন্দ্রে ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থী ও তাদের বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও ওই সব আসনে সর্বোচ্চ ২০ থেকে ২৫ ভাগের বেশি ভোট পড়েনি।

বিবৃতিতে আরো বলা হয়, রাজধানীর বেশকিছু কেন্দ্র ভোটারবিহীন থাকলেও টেলিভিশন চ্যানেলগুলোর প্রতিনিধিরা আসলেই হঠাৎ করে ৪০-৫০ জন দলীয় কর্মী লাইন ধরে ভোটার লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এদিকে ফেমার প্রধান মুনিরা খান সংবাদিকদের জানান, এবারের নির্বাচনে সব মিলিয়ে গড়ে ১০ শতাংশেরও কম ভোটার ভোট দিয়েছেন। আমি নিজে রাজধানীর বেশ কয়েকটি ভোটকেন্দ্রে গিয়ে খুব কম ভোটরের উপস্থিতি দেখেছি। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে আমাদের পর্যবেক্ষকরা যেসব খবর দিয়েছেন তাতেও ১০ শতাংশের কম ভোট পড়েছে বলে জানা গেছে। রাজধানীর অনেক কেন্দ্রে উপস্থিত পোলিং এজেন্টও জানাতে পারেননি তিনি কোন প্রার্থীর পোলিং এজেন্ট ছিলেন।

(দ্য রিপোর্ট/এনিটি/এসবি/জানুয়ারি ০৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশেষ আয়োজন এর সর্বশেষ খবর

বিশেষ আয়োজন - এর সব খবর