thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

এবার সৌদি আরবের সঙ্গে প্রশিক্ষণ বিনিময়

২০১৪ জানুয়ারি ০৬ ১৯:৩৭:৪৫
এবার সৌদি আরবের সঙ্গে প্রশিক্ষণ বিনিময়

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঘটনা পুরনোই, বিদেশে প্রশিক্ষণের জন্য বয়সভিত্তিক দল পাঠানো। এমন সুযোগ হেলায় এর আগেও হারিয়েছে বাফুফে তথা বাংলাদেশ। সেই সুযোগ মিলেছে এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সামনে। প্রশিক্ষণ বিনিময় চুক্তির আওতায় সৌদি আরবে ২টি বয়সভিত্তিক দল পাঠানো প্রস্তাব পেয়েছে বাফুফে। সেখানে অন্তত ৬ মাস ক্যাম্পে থাকার সুযোগ পাবেন নির্বাচিত ফুটবলাররা। জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) মাধ্যমে প্রস্তাব পেয়েছে বাফুফে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি।

বিষয়টি বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ‘গত শনিবার এনএসসি থেকে চিঠি দিয়ে জানিয়েছে সম্প্রতি ২ দেশের মধ্যে অনুষ্ঠিত দশম যৌথ অর্থনৈতিক সভায় আলোচনা হয়েছে। প্রস্তাব অনুযায়ী সৌদি আরবের ক্রিকেট দলকে বাংলাদেশ প্রশিক্ষণ দেবে, আর বাংলাদেশের ফুটবল দলকে তাদের দেশে নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করবে।’ উল্লেখ্য, সোমবার এনএসসিকে এক চিঠি দিয়ে সম্মতি জানিয়েছে বাফুফে।

বাফুফের পরিকল্পনা সাফ চ্যাম্পিয়নশিপ খেলা অনূর্ধ্ব-১৬ দলটি ও বাফুফে একাডেমির জন্য বাছাইকৃত অনূর্ধ্ব-১৮ ফুটবলারদের প্রশিক্ষণ ক্যাম্পে পাঠানো হতে পারে। তবে শেষ পর্যন্ত তা কাজে লাগানো যাবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে! জটিলতায় কারণে গত সেপ্টেম্বরে আমন্ত্রণমূলক বয়সভিত্তিক টুর্নামেন্টে অনূর্ধ্ব-১৪ দলকে দক্ষিণ কোরিয়া পাঠাতে ব্যর্থ হয়েছে বাফুফে। পরে রাশিয়ায় অনুরূপ এক প্রস্তাবও ভেস্তে গেছে। ফলে এই পরিকল্পনাও শঙ্কার উদ্বেগ করেছে। জানা গেছে, বাফুফের দেওয়া চিঠি এনএসসি-যুব মন্ত্রণালয়-পররাষ্ট্র মন্ত্রণালয় হয়ে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে পাঠানো হচ্ছে।

(দ্য রিপোর্ট/এএস/সিজি/ এনআই/জানুয়ারি ৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর