thereport24.com
ঢাকা, শনিবার, ১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১,  ২৪ জিলকদ  ১৪৪৫

৯ উইকেটে জিতল শ্রীলঙ্কা

২০১৪ জানুয়ারি ১২ ১৬:৫৪:৫৭
৯ উইকেটে জিতল শ্রীলঙ্কা

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজের দ্বিতীয় টেস্টে দুর্দান্ত জয় পেয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়ে ৩ টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে গেছে দলটি। প্রথম টেস্ট ড্র হয়েছিল।

দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য শ্রীলঙ্কাকে ১৩৭ রানের টার্গেট দিয়ে ছিল পাকিস্তান। সহজ লক্ষ্য হেসেখেলেই টপকে গেছে শ্রীলঙ্কা। এক উইকেট হারিয়েই জয়ের বন্দরে নোঙর করেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

জয় পেতে কোনো তাড়াহুড়ো করেনি শ্রীলঙ্কা। ধীরস্থিরভাবেই পঞ্চম ও শেষ দিনের খেলা সমাপ্ত করেছে দলটি। কুশল সিলভা ৫৮ রান করেছেন। সাঈদ আজমেলর বলে আউট হয়েছেন প্রথম ইনিংসে সেঞ্চুরি (৯৫) বঞ্চিত হওয়া এই ক্রিকেটার।

কুশল আউট হলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি শ্রীলঙ্কার। কারণ ততক্ষণে নিরাপদ স্থানে পৌঁছেছে দল। হার না মানা ৬২ রান করেছেন দিমুখ করুনারত্নে। মূলত লঙ্কানদের রক্ষণাত্মক ব্যাটিংয়ের সামনে সুবিধা করতে পারেনি পাকিস্তানী বোলাররা।

৪ জন বোলার ব্যবহার করেছেন পাকিস্তানী অধিনায়ক মিসবাহ উল হক। কিন্তু কোনো বোলারই অধিনায়কের মুখে হাসি ‍ফুটাতে পারেনি! ব্যতিক্রম স্পিনার সাঈদ আজমল; একটি উইকেট পেয়েছেন তিনি। বাকি বোলাররা হলেন জুনায়েদ খান, রাহাত আলী ও মোহাম্মদ হাফিজ।

দ্বিতীয় টেস্টেও ব্যাটিং দৈন্য দেখিয়েছে পাকিস্তান। প্রথম ইনিংসে ১৬৫ রানে অলআউট হয়েছে তারা। ওপেনার খুররম মাঞ্জুর (৭৩) ছাড়া বড় স্কোর গড়তে পারেনি কোনো পাকিস্তানী ক্রিকেটার। দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়েছিল দলটি। কেউ সেঞ্চুরি না পেলেও মিসবাহ উল হক (৯৭), ইউনিস খান (৭৭) ও সরফরাজ আহমেদের (৭৪) হাফসেঞ্চুরিতে গুটিয়ে যাওয়ার আগে ৩৫৯ রান করতে পেরেছে তারা।

তবে প্রতিপক্ষকে ঠেকানোর মতো টার্গেট দিতে ব্যর্থ হয়েছে পাকিস্তান। এ জন্য তাদের বিপক্ষে ৯ উইকেটে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে শ্রীলঙ্কা। আগামী ১৬ জানুয়ারি তৃতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে ২ দল।

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান : ১৬৫ ও ৩৫৯

শ্রীলঙ্কা : ৩৮৮ ও ১৩৭/১ (৪৬.২)

ফল : ৯ উইকেটে জয়ী শ্রীলঙ্কা

(দ্য রিপোর্ট/সিজি/সা/জানুয়ারি ১২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর