thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘কত তেল পুড়লে রাধা নাচবে’

২০১৪ জানুয়ারি ১৮ ১৮:৫৭:১৫
‘কত তেল পুড়লে রাধা নাচবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : সংলাপের ব্যাপারে আর কত তেল পুড়লে রাঁধা নাচবে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, ‘আমরা যখন একটা পদ্ধতির মধ্য দিয়ে নির্বাচন করলাম, তখনই ইউরোপিয়ান ইউনিয়ন শুধু এ ব্যাপারে ওয়াজ নসিহত করছে।’

রাজধানীর বিয়াম মিলনায়তনে শনিবার বিবিসি বাংলাদেশ সংলাপে আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, দেশে নয় বছর মার্শাল ল’ চলেছে। তখন এ ব্যাপারে ইউরোপিয়ান ইউনিয়ন কোনো কথা বলেনি। আওয়ামী লীগ তো সেনাশাসকের চেয়ে একটু ভালো।

‘৫ জানুয়ারির নির্বাচনের প্রতি যে বিরূপ জনমত তৈরি হয়েছে তা থেকে উত্তরণের জন্য ইউরোপীয় পার্লামেন্টের আগাম নির্বাচনের ব্যবস্থার প্রস্তাব গ্রহণ করা উচিত কিনা’ দর্শকদের এ প্রশ্নের উত্তরে আ. লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, পরবর্তীতে মধ্যবর্তী নির্বাচন হলেও তা অন্তর্বর্তী সরকারের অধীনেই হবে।

বাংলাদেশ স্থপতি সংস্থার সাবেক সভাপতি মোবাশ্বের হোসেন বলেন, জনগণ ছাড়াই নির্বাচন হওয়ায় আ. লীগের সমর্থক হিসেবে আমি ক্ষুব্ধ ও লজ্জিত। এ নির্বাচনে ১৭% ভোট পড়েছে উল্লেখ করে তিনি বলেন, অনতিবিলম্বে মধ্যবর্তী নির্বাচন হওয়া উচিত। একইসঙ্গে সবদলকে নিয়ে সংবিধানসম্মতভাবে সর্বজনীন নির্বাচন করা দরকার বলেও মত দেন এ রাজনৈতিক বিশ্লেষক।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের প্রস্তাব অনুযায়ী সংলাপের মাধ্যমে সকল দলের অংশগ্রহণে সকল শর্ত মেনে নির্বাচন অনুষ্ঠিত হলে বিএনপি অবশ্যই তাতে অংশগ্রহণ করবে।

ব্রাক বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সিউতি সবুর বলেন, এ নির্বাচনের মাধ্যমে আ.লীগ ও বিএনপি তাদের তৃণমূলের জনসমর্থন হারিয়েছে।

বিবিসির সাংবাদিক আকবর হোসেনের উপস্থাপনায় শনিবার বিবিসি বাংলাদেশ সংলাপের ৫৬তম পর্ব অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/এসএ/এপি/ এনআই/জানুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর