thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ব্রাদার্সের টানা দ্বিতীয় জয়

২০১৪ জানুয়ারি ১৮ ১৯:৪৯:৫৬
ব্রাদার্সের টানা দ্বিতীয় জয়

দ্য রিপোর্ট প্রতিবদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে আগের ম্যাচেই শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে জয় পেয়েছিল ব্রাদার্স ইউনিয়ন। শনিবার চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে গোপীবাগের দলটি। এ জয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠেছে ব্রাদার্স। অন্যদিকে সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে চট্টগ্রাম আবাহনী।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু থেকে ঢাকার বাইরের দলটির উপর চড়াও হয়ে খেলেছে ব্রাদার্সের ফুটবলাররা। ১১ মিনিটে সুযোগ নষ্ট করেছে কমলা শিবির। নাইজেরিয়ান ফরোয়ার্ড কেস্টার একনের শট পোস্ট ঘেঁষে মাঠে বাইরে না গেলে তখনই গোল পেতে পারতো ব্রাদার্স। ৩২ মিনিটে ভুল করেননি জুয়েল রানা। মাঝমাঠ থেকে বল পেয়ে বক্সে ঢুকে পড়েছেন ব্রাদার্সের এ ফরোয়ার্ড। পরে আগুয়ান গোলরক্ষক পিয়ারুজ্জামানের পাশ কাটিয়ে বল জালে ঠেলে দিয়েছেন রানা (১-০)।

বিরতির পর গোল পরিশোধ তো দূরের কথা ব্রাদার্সের আক্রমণ ঠেকাতেই ব্যস্ত ছিলেন চট্টগ্রাম আবাহনীর ফুটবলাররা। ৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টোরি অ্যান্টনি। মাঝমাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষের বিপদ সীমানায় ঢুকে পড়েছিলেন রুবেল মিয়া। তার শট পিয়ারুজ্জামানের ফিস্ট করেছিলেন। ফিরতি বলে অ্যান্টনির শট ঢাকার বাইরের দলটির জাল কাঁপিয়েছে। ৪ মিনিট পর চট্টগ্রাম আবাহনীর বদলি খেলোয়াড় সাফায়াতুর রহমানের হেডে ব্যবধান কমেছে। পরে কোনো দলই গোলের দেখা না পেলে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্রাদার্স।

শিরোপা রেসে টিকে থাকতে জয় দরকার ছিল বলে মনে করছেন ব্রাদার্সের ভারতীয় কোচ নঈমুদ্দিন। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আমরা চেষ্টায় আছি লিগ শিরোপা-দৌড়ে টিকে থাকার জন্য। লক্ষ্য পূরণে এটা ছিল আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ। জিতে পূর্ণ ৩ পয়েন্ট পেয়ে অনেক লাভ হলো। খেলায় ছেলেরা অনেক ভালো খেলেছে। আশা করি তাদের এই পারফরম্যান্স পরের ম্যাচগুলোতেও অব্যাহত থাকবে।’

অন্যদিকে চট্টগ্রাম আবাহনীর কোচ হাবিবুর রহমান জালাল বলেছেন, ‘ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে আমাদের গেমপ্ল্যান ছিল শুরু থেকেই আক্রমণাত্মক খেলা। ম্যাচে তাই করেছি আমরা। প্রথমে আমাদের ফর্মেশন ছিল ৪-৪-২। কিন্তু এ ফর্মেশনে কোনো কাজ না হওয়ায় পরে ৫-৩-২ ফর্মেশনে খেলাই। কিন্তু এতেও কাজ হয়নি।’

এদিকে রবিবার আবাহনীর মুখোমুখি হবে মোহামেডান। ২ চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে বিকেল সাড়ে ৪টায়। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ওয়ার্ল্ড।


(দ্য রিপোর্ট/ওআইসি/সিজি/ এনআই/জানুয়ারি ১৮,২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর