thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

বিএনপি-জামায়াতকে প্রধানমন্ত্রীর হুঁশিয়ারি

রাজনীতি করতে হলে সন্ত্রাস বন্ধ করতে হবে

২০১৪ জানুয়ারি ১৮ ১৯:৫৮:৫৪
রাজনীতি করতে হলে সন্ত্রাস বন্ধ করতে হবে

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি-জামায়াতকে হুঁশিয়ারি দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে রাজনীতি করতে হলে সন্ত্রাস বন্ধ করে গণতান্ত্রিক পথে ফিরে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকের সূচনা বক্তব্যে শনিবার বিকেলে তিনি এ কথা বলেন।

বিএনপি-জামায়াতকে উদ্দেশ্ করে শেখ হাসিনা বলেন, যত বড় মুরব্বি থাকুক না কেন, যত বড় শক্তি তাদের পাশে থাকুক না কেন সন্ত্রাসী-জঙ্গিবাদীদের কেউ রক্ষা করতে পারবে না। জঙ্গিবাদী, সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে যা প্রয়োজন আমরা তা করবো, করে যাচ্ছি। বাংলাদেশে সন্ত্রাস বন্ধ করতে হবে।

শেখ হাসিনা বলেন, বিএনপির সঙ্গে জামায়াত আছে। বিএনপি অপরাধীদের সঙ্গে আছে। অপরাধ সংগঠনই তাদের কাজ। সুতরাং তারা অপরাধ করবে এটাই স্বাভাবিক। আমাদের এখন অনেক দায়িত্ব। আমাদের জঙ্গিবাদী সন্ত্রাসীদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুদের পাশে দাঁড়াতে হবে।

সম্প্রতি সংখ্যালঘুদের হামলার ঘটনায় বিএনপি-জামায়াত জড়িত এমন অভিযোগ করে তিনি বলেন, সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা দেখে আমার ২০০১ সালের কথা মনে পড়ে যায়। তারা এবার নির্বাচনে আসেনি তাতেই এই অবস্থা। নির্বাচনে আসলে, আল্লাহ না করুক তারা ক্ষমতায় আসলে দ্বিগুণ আক্রমণ হতো। নিরীহ মানুষগুলোর অপরাধ কি? ভোট দেওয়াই কি তাদের অপরাধ।

সংখ্যালঘুদের ওপর হামলায় ক্ষতিপূরণে সরকারের উদ্যোগের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, হামলার ৫ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্টদের ব্যবস্থা নিতে বলেছি। ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি তৈরি করে দেওয়ার নির্দেশ দিয়েছি। ঘরের ডিজাইনও করে দিয়েছি। মোটামুটিভাবে ৬ ইঞ্চি গাঁথুনি ও টিনের চালের ঘর তৈরি করতে বলেছি। তাদের স্যানিটারি ল্যাট্রিন করে দেওয়া হবে।

এ সময় বিএনপি-জামায়াত হত্যার উৎসব করেছে করে বলে দাবি করেন আওয়ামী লীগ সভাপতি। তিনি বলেন, তারা নির্বাচন প্রতিহতের ঘোষণা দিয়ে পেট্রোল ঢেলে মানুষ হত্যা করেছে। কেউ তাদের হাত থেকে রেহাই পায়নি। এমনকি গরু ভর্তি গাড়িতেও তারা পেট্রোল দিয়ে আগুন দিয়েছে। তারা তাদের আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি। তারা জঙ্গিবাদী কর্মকাণ্ড করেছে।

সরকার শপথ গ্রহণের পর দেশে স্বস্তি ফিরে এসেছে দাবি করে প্রধানমন্ত্রী বলেন, আমরা সরকার গঠনের পর বিশেষ করে শপথ গ্রহণের পর দেশে স্বস্তি ফিরে এসেছে। যদিও বিএনপি নেত্রীর জনগণের শান্তি দেখলে ভালো লাগে না।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সোয়া ৬টা দিকে শুরু হওয়া এ বৈঠকে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের প্রায় সকল সদস্যই উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এইউএ/জেএম/ এনআই/জানুয়ারি ১৮, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর