thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

বৃথা গেল বিরাটের সেঞ্চুরি

২০১৪ জানুয়ারি ১৯ ১৬:২৩:২৭
বৃথা গেল বিরাটের সেঞ্চুরি

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজের প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি পেয়েছেন বিরাট কোহলি। তিনি সেঞ্চুরি করলেও জয় পায়নি ভারত। মহেন্দ্র সিং ধোনির দলকে ২৪ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

ন্যাপিয়ারে টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়ে ছিল ভারত। খেলতে নেমে সফরকারী বোলারদের ওপর তাণ্ডব চালিয়েছে স্বাগতিক ব্যাটসম্যানরা। নির্ধারিত ওভারে ৭ উইকেটে ২৯২ রান করেছে নিউজিল্যান্ড।

কেন উইলিয়ামসন ৭১, রস টেলর ৫৫ ও অপরাজিত ৬৮ রান করেছেন কোরে অ্যান্ডারসন। এ ছাড়া সমান ৩০ রান করে করেছেন ব্রেন্ডন ম্যাককুলাম ও রঞ্চি। ৫৫ রান খরচায় ৪টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সামি।

জবাবে দারুণ লড়াই করেছে ভারত। যদিও ম্যাকক্লেনাগানের মারাত্মক বোলিংয়ে সুবিধা করতে পারেনি তারা। একাই ৪ উইকেট নিয়েছেন তিনি। আর ২ উইকেট পেয়েছেন ম্যাচসেরা কোরে অ্যান্ডারসন।

স্বাগতিকদের নিয়ন্ত্রিত বোলিংয়েও দুর্দান্ত খেলেছেন বিরাট। সাজঘরে ফেরার আগে ১২৩ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেছেন এই ক্রিকেটার। তিনি ছাড়া বড় স্কোর গড়তে পারেনি কোনো ভারতীয় ব্যাটসম্যান। তবে ধোনি ৪০ ও শেখর ধাওয়ান ৩২ রানের ইনিংস খেলেছেন। আর গুটিয়ে যাওয়ার আগে ২৬৮ রান করতে পেরেছে ভারত। এ জয়ে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : ২৯২/৭ (উইলিয়ামসন ৭১, অ্যান্ডারসন ৬৮*, টেলর ৫৫; সামি ৪/৫৫)

ভারত : ২৬৮ (বিরাট ১২৩, ধোনি ৪০; ম্যাকক্লেনাগান ৪/৬৮)

ফল : নিউজিল্যান্ড ২৪ জয়ী

(দ্য রিপোর্ট/সিজি/সা/জানুয়ারি ১৯, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর